বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
193 জন দেখেছেন
"ব্যবসা" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
পূনঃরায় খোলা
আমার গ্রামের বাড়িতে এক ছোট ভাই, কোন ১টা ব্যবসা করতে চাচ্ছে। তার মূলধন হচ্ছে_ ৮০ হাজার টাকা। এই টাকা দিয়ে সে কি করতে পারে? আশা করি বেশ কয়েকটি আইডিয়া পাবো।

5 উত্তর

+2 টি পছন্দ
করেছেন (1,578 পয়েন্ট)
আপনার ভাইয়ের মূলধন খুব কম।তাই প্রাথমিক অবস্থায় গ্রামে কোনো একটা ঘর ভাড়া নিয়ে একটা মুদির দোকান দিতে পারেন।তারপর মূলধন বাড়লে দোকানটি বড় করতে পারবেন বা অন্য কোনো ব্যবসায় যেতে পারবেন।
করেছেন (1,578 পয়েন্ট)
সেজন্যই তো আপনাকে এটা ঘর ভাড়া নিতে বললাম।তারপর এতে দোকানের জন্য ব্যবহার করবেন।এতে ভাড়ার জন্য আপনার প্রতিমাসে ৫০০ থেকে ১০০০ টাকা খরচ হবে।দোকানের জন্য দোকান ভাড়া নিলে সবচেয়ে ভালো হয় যদি আপনি আপনার নিকটস্থ বাজারে ভাড়া নেন।
+2 টি পছন্দ
করেছেন (5,153 পয়েন্ট)
আপনি ছোট পরিসরে ফ্লেক্সিলোডের দোকান এবং বিভিন্ন ইলেকট্রনিক প্রোডাক্ট অথবা স্পোর্টস এর জিনিসের এর দোকান দিতে পারেন। আশা করি এতে লাভবান হতে পারবেন।
+1 টি পছন্দ
করেছেন (9,178 পয়েন্ট)
সম্পাদিত করেছেন
৮০ হাজার টাকা দিয়ে পোল্ট্রি ফার্ম দিন ছোট করে। বর্তমানে ডিম ও মাংস এর চাহিদা অনেক বেশি। ৮০ হাজার টাকাতে ছোট করে একটি ফার্ম দিতে পারবেন। 
+1 টি পছন্দ
করেছেন (670 পয়েন্ট)
ছোট একটা কাপড়ের দোকান দিতে বলতে পারেন।পড়ে মূলধন বাড়লে দোকানটি বড় এবং জিনসপত্র বাড়ালেই হবে
+1 টি পছন্দ
করেছেন (31 পয়েন্ট)
হাস,মুরগি,মাছ চাষ করতে পারেন।মুদির দোকান দিতে পারেন।গাভী পালন করতে পারেন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর

307,020 টি প্রশ্ন

395,927 টি উত্তর

120,962 টি মন্তব্য

170,122 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...