বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
66 জন দেখেছেন
"ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে করেছেন (4,430 পয়েন্ট)
bumped করেছেন

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (5,597 পয়েন্ট)
আমর সারা জীবনে যত সুন্দর স্মৃতি, সময় কাটাই; যত পরিচিত লাভ করি সবই এক নিমিষে মৃত্যুর মাধ্যমে শেষ হয়ে যায়। মৃত্যুর পর ধীরে ধীরে মানুষের সকল স্মৃতি, পরিচিতি হারিয়ে যেতে থাকে। এ কথাই বাক্যে বোঝানো হয়েছে। 

কিন্তু কেউ যদি কর্মে নিজের জীবনকে মহামানবের জীবনের পরিণত করে তিনি থাকেন চিরঅমর, সবার মাঝে। তার ক্ষেত্রে একথাটি প্রযোজ্য নয়।
করেছেন (1,071 পয়েন্ট)
রঙিন পরিচিতি আর সাধারন অন্যান্য পরিচিতির মধ্যে কি কোনো পার্থক্য নেই?
করেছেন (5,597 পয়েন্ট)
রঙিন পরিচিত হতে সাধারণ পরিচিতির মৃদু পার্থক্য তো আছেই বটে। তবে এরকম বাক্যে এটা আলাদা করার প্রয়োজন হয় না। 

আপনি আমাকে চিনেন এটি আমার সাধারণ পরিচিতি। কিন্তু আমি পড়ালেখায় ভালো, আমার অনেক ধনসম্পদ এগুলো রঙিন পরিচিত। অর্থাৎ কিছু এক্সট্রা-অর্ডিনারি পরিচিতিটা। 

মৃত্যতে যে এগুলো সবই শেষ হয়ে যাবে সেটাই বাক্যে নিহিত। তবে রঙিন পরিচিত আর খ্যাতি আলাদা। রঙিন পরিচিতি কী তো বললাম, এটা এক এলাকায় হতে পারে। আর খ্যাতি সারা দেশে বিশ্বে সবার মাঝে পরিচিতি। 

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

312,939 টি প্রশ্ন

402,502 টি উত্তর

123,637 টি মন্তব্য

173,340 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...