112 জন দেখেছেন
"প্রেম-ভালোবাসা" বিভাগে করেছেন (1 পয়েন্ট )
 আমি যে স্কুলে পড়ি সেটা বাংলাদেশের টপ টেন স্কুলের একটা। শিফট দুইটা মর্নিং ও ডে। মর্নিং এ মেয়েরা আর ডে তে ছেলেরা। রেজাল্ট আমার ভালই। . । ১৮ সালে ক্লাস ৮ এ আমি একটা কোচিং এ ভর্তি হই। আমার কোচিং এ ছেলে মেয়ে সচরাচর ক্লাস হয় না। তবে আমি বছরে ৪ টা ক্লাস পাইছি। তো প্রথম ক্লাস মানে ছেলে মেয়ে একসাথে ক্লাসের দিন ছিল আমাদের কোচিং এ সাপ্তাহিক পরিক্ষার পরের দিন মানে শুক্র বারে। সেদিন ক্লাস শেষে স্যার আগেই এমনি বললেন যে কালকে রেজাল্ট দিব। ছেলেদের ভিতর তুমি ( আমাকে ইন্ডিকেট করে ) ফার্স্ট হয়েছো। আর আরেকটা মেয়েকে ইন্ডিকেট করে বলেন যে, তোমার নাম (নাম)? ও বলল হ্যা। তুমিও ফার্স্ট হয়েছো। আমি ওর সাইডের বেঞ্চে বসেছিলাম। এরপর আমি ওর দিকে তাকালাম। তবে সেটা এমনি ছিল। এর পর হতেই আমার ওকে ভাল লাগে। পরে রেজিস্ট্রেশন কার্ডে দেখি যে ওর রোল নাম্বার আর আমার একই। চেহারা ভাল হওয়ায় আমার কাছে ওরে ভালই লাগে। এবার ও ক্লাসে হয়েছে ১ আর আমি ১২. যা হোক আমি ওকে যতদুর দেখেছি আমি আর ও একই সমান মেধাবী। কারণ ও শুধু ক্লাসের পড়াশুনা নিয়ে থাকে আর আমি পড়ালেখারর পাশাপাশি আরো কিছু যেমন:- প্রোগ্রামিং, নিয়ে ব্যস্ত থাকি। আর এইবার জে এস সি পরিক্ষায় দুই জনেই এ+ পেয়েছি। যা হোক আমাদের কোচিং এ।একটা পরিক্ষা হয়েছিল ফেল করার পরিক্ষা। প্রশ্নের ধরণ কঠিন ছিল। তো সেদিন ছেলে মেয়ে একসাথে বসেছিল। স্যার সবার ভুল ঠিক করে দিচ্ছিলেন। আমার খেয়াল করেছি যে ও মাঝে মাঝে আমার দিকে তাকায়। আমার এর বছরের শুরুতে ও একসাথে দুই দিন ক্লাস করেছি। তখনো একই ব্যাপার। আমি প্রোগ্রামিং নিয়ে অনেক কিছু ফেসবুকে পোস্ট করি। যা হোক ওর অনেক বান্ধবির সাথে আমার ফেসবুকে এড আছে। ওর বান্ধবিরা আমাকে অনেক মেসেজ দেয় কিন্তু আমি রিপ্লাই দেই নাই। হয়ত এটা বলেছে। আমার বন্ধুরা আমাকে প্লেটো বলে ডাকে। ও এটা শুনেছে। এখন ভাই বলেন যে ও কি আমাকে সত্যিকারে পছন্দ করে?   

2 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (3,680 পয়েন্ট)
হুমায়ুন স্যারের একটা উক্তি আছে, "ভদ্র ছেলেদের জন্য মেয়েদের মনে কখনও প্রেম জাগে না। যা জাগে সেটা হল সহানুভূতি।"

তাই কখনও শিওর না হয়ে বলা যাবে না মেয়েটা আপনাকে ভালোবাসে কি না।

আপনার দিকে তাকায়, আপনি এবং মেয়েটা প্রায় একই মেধাবী, তার মানে এই নয় যে মেয়েটা আপনাকে ভালোবাসবে।

মেয়েটা যদি তার পরিবারের কথা বেশি চিন্তা করে, নিজের ক্যারিয়ারের কথা ভাবে, তবে ভাববেন না আপনাকে ভালোবাসে।

তবুও ভালোবাসতে পারে। বোঝার জন্য আপনি মেয়েটার সাথে বন্ধুত্ব করতে চাইবেন।

যদি আপনার প্রতি খুবই দূর্বল হয় অথবা তার বান্ধবীরা আপনার সাথে মজা করে বা কিছু বলতে চায়, বুঝবেন মেয়েটা আপনাকে ভালোই বাসে।

তাছাড়া এতো ছোট ক্লাস হিস্টোরি দিয়ে সত্যিকারের ভালোবাসে কি না, বলা সম্ভব নয়।

আর পছন্দের কথা বলতে গেলে করতেই পারে, এটা তেমন কোন ব্যাপার না।
করেছেন (1 পয়েন্ট )
আমার বন্ধু,  ক্লাসের স্যার,    কোচিং এর আমার ক্লাসের বন্ধু ও ওর বান্ধবি বেশিরভাগই  আমার সম্পর্কে জানে। আবার আমি একটা আই কিউ পরিক্ষা দিয়েছিলাম বিদেশের একটা স্কুলে। সেখানে আমি প্রথমের এক্সামে হই ৪ তম আর পরেরটায় হই ৩য়। এটা ২৭ দেশের ভিতর ছিল। তো এইটা দিয়ে কি তাকে আমি ইম্প্রেস করতে পারব??
করেছেন (1 পয়েন্ট )
আমার সাথে তার কথা হয় নাই। কিন্তু আমি এটা শিউর যে, সে শুধু স্কুলের পড়াশুনা নিয়ে থাকে। আর আমি পড়াশুনার পাশাপাশি এই প্রোগ্রামিং নিয়ে থাকি। তো আমি তাকে এটা দিয়ে ইম্প্রেস করতে পারব? 

  
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (33 পয়েন্ট)
মনে হয় সে তোমাকে পছন্দ করে। যেহেতু তুমি আর তার ভিতর অনেক লেখাপড়ার দিকে মিল আছে। এটা সচারচর হয়ে থাকে যে, ক্লাসের ফার্স্ট বয় বা গার্ল তার সমানের সাথে ভালোবাসার সম্পর্ক তৈরী করতে চায়। তোমার বিবরন শুনে মনে হয় মেয়েটি তোমাকে পছন্দ করে।  

আমার তোমার প্রতি পার্সোনাল মতামতঃ যেহেতু ভাইয়া তুমি খুবি ভালো স্টুডেন্ট পাশাপাশি তুমি একজন প্রোগ্রামার ( আমিও একজন পার্ট টাইম প্রোগ্রামার এবং ওয়েব ডিজাইনার) এবং তুমি দেশ সেরা স্কুল গুলার এক্টাতে পড়ো। সুতরাং তোমার প্রতি আমার উপদেশ থাকবে যে তুমি তাকে যাচাই করে তার সাথে সম্পর্ক তৈরী করতে পারো। তবে মনে রাখবে প্রথমে তোমার ক্যারিয়ার তারপর অন্য সব কিছু। সুতরাং যে সিদ্ধান্ত নেবে ভেবেচিন্তে নেবে। তোমাদের ভবিষ্যতের প্রতি শুভকামনা রইলো।            
করেছেন (1 পয়েন্ট )
আমার সাথে তার কথা হয় নাই। কিন্তু আমি এটা শিউর যে, সে শুধু স্কুলের পড়াশুনা নিয়ে থাকে। আর আমি পড়াশুনার পাশাপাশি এই প্রোগ্রামিং নিয়ে থাকি।  তো আমি তাকে এটা দিয়ে ইম্প্রেস করতে পারব? 
করেছেন (1 পয়েন্ট )
আমার বন্ধু  ক্লাসের প্রায় সবাই আমার সম্পর্কে জানে। আবার আমি  একটা আই কিউ পরিক্ষা দিয়েছিলাম  বিদেশের একটা স্কুলে।  সেখানে  আমি প্রথমের এক্সামে হই ৪ তম আর পরেরটায় হই ৩য়। এটা ২৭ দেশের ভিতর ছিল। তো এইটা দিয়ে কি তাকে আমি ইম্প্রেস করতে পারব??
করেছেন (33 পয়েন্ট)
সম্পাদিত করেছেন
হ্যাঁ, অবশ্যই।  আপনি চাইলে আপনার বন্ধুদের সাহায্য নিয়ে মেয়েটিকে আপনার কথা বলে তাকে ইম্প্রেস করতে পারেন। তবে এভাবে ইম্প্রেস করতে গেলে আপনার ভাবমূর্তি ক্ষুন্ন হওয়ার সম্ভাবনা থেকে যায়। আগে আপনি তাকে বোঝার চেষ্টা করুন যে সে আপনাকে ভালোবাসে কি না। এ ক্ষেত্রে আপনি তার বন্ধবীদের সাহায্য নিতে পারেন।     
করেছেন (3,680 পয়েন্ট)
Hello @ Ahpial

বিস্ময়ে সবাইকে "আপনি" সম্বোধন করে বলতে হবে। সম্পাদনা করে ঠিক করুন

টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

4 টি উত্তর
27 ডিসেম্বর 2018 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Sk m islam (8 পয়েন্ট)
0 টি উত্তর
5 টি উত্তর
19 অগাস্ট 2018 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Life is gold (8 পয়েন্ট)

276,985 টি প্রশ্ন

360,543 টি উত্তর

107,753 টি মন্তব্য

148,329 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...