বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
83 জন দেখেছেন
"আইকিউ" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
পূনঃরায় খোলা
নাট, বল্টু, মন্টু, ৩ জন এক রাতের ১২টার সময় আমগাছ থেকে আম চুরি করছিল। এমন সময় পাহারাদারের তাড়া খেয়ে, আমগুলো ১টি গর্তে লুকিয়ে রেখে তারা পালিয়ে গেল। *তারপর রাত ২টার সময় নাট একা আসলো আম নিতে। সবগুলো আমকে ৩ ভাগ করে ১ ভাগ নিয়ে, সে বাড়িতে চলে গেল* *রাত ৩ টায় বল্টু আসলো আম নিতে, যে আম গুলো ছিল সেগুলোকে ৩ ভাগ করে, "অবশিষ্ট সহকারে ১ ভাগ নিয়ে সে বাড়িতে চলে গেল* *রাত ৪টায় আম নিতে আসলো মন্টু, এসে যতগুলো আম ছিল, সবগুলো নিয়ে সে বাড়িতে চলে গেল। * *তারা কেউ কাউকে না জানিয়ে আমগুলো আনায়, তারা জানতো না, কার ভাগে কয়টি আম পরেছে। কিন্তু পরবর্তীতে দেখলো তাদের ৩ জনের ভাগে সমানে সমান আম আছে।* *এখন প্রশ্ন হচ্ছে, মোট আম কয়টি ছিল???

2 উত্তর

+3 টি পছন্দ
করেছেন (5,186 পয়েন্ট)
মোট টি আম ছিল।

ব্যাখ্যাঃ- নাট আমগুলোকে ৩ ভাগ করে ২ টি আম নিয়ে চলে গেল, গর্তে আম থাকলো ৪ টি।

বল্টু এসে ৪ টি আমকে ৩টি ভাগ (প্রতি ভাগে ১টি করে) করার পরও ১টি আম অবশিষ্ট থাকলো সে আবশিষ্ট আম সহকারে ১ টি ভাগ অর্থাৎ মোট ২টি আম নিয়ে চলে গেল। গর্তে পড়ে থাকলো ২ টি আম।

মন্টু এসে ঐ ২ টি আম নিয়ে গেল।

0 টি পছন্দ
করেছেন (759 পয়েন্ট)
সর্বমোট আম ছিল 12 টি।

এ সম্পর্কিত কোন প্রশ্ন খুঁজে পাওয়া গেল না

313,971 টি প্রশ্ন

403,494 টি উত্তর

124,038 টি মন্তব্য

173,841 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...