472 জন দেখেছেন
"অভিযোগ ও অনুরোধ" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
bumped
নতুন সদস্যরা বিস্ময়ের ব্যবহার বিধি সম্পর্কে না জানার কারণে, বার বার সতর্ক হতে হয়। বিরক্ত করতে হয় বিশেষ সদস্যদেরকে। যেমন ধরুন: যখন কেউ, যেকোন প্রশ্ন বন্ধ করার সুবিধাটি পাবে, তখন কোন কারণ থাকলে প্রশ্ন বন্ধ করতে হবে বা ডুপ্লিকেট হলে প্রশ্নটি বন্ধ করার নিয়ম কি, ব্যাজগুলো কেন দেয়া হয়েছে, কেন সদস্য নাম সম্পাদনা করা যায় না, পয়েন্ট গুলো কেন দেওয়া হয়, ইত্যাদি। এগুলো না জানার কারণে ভুলভাল করে বসে। এতে অনেক সময় অন্য মেম্বারদের সাথে ঝামেলায় জড়িয়ে যায়। তাই বিস্ময়কে সুন্দর ও পরিষ্কার রাখার প্রয়োজনে, প্রশাসকগনের কাছে অনুরোধ, বিস্ময়ে নীতিমালার সাথে "ব্যবহারবিধি" নামে আরেকটি পেজ যুক্ত করার জন্য। আশা করি প্রশাসকগন বিষয়টি নজরে নিবেন। তাছাড়া বাকী সদস্যদের মতামত কি?
করেছেন প্রশ্নকর্তা
সব সদস্যদের মতামত চাই।
করেছেন (355 পয়েন্ট)
যেহেতু সাইট টি প্রশ্নোত্তর মূলক, সেহেতু এখানে বুঝতে সমস্যা হলে প্রশ্ন করে জেনে নেয়াই ভালো।

অতিরিক্ত কোন পেজের প্রয়োজন আছে বলে মনে হয় না।

2 উত্তর

3 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (4,716 পয়েন্ট)

প্রথমত নতুন সদস্যদের অতিরিক্ত সুবিধাগুলি নিবন্ধিত হবার পরই দেওয়া হয় না। কার্যক্রমের অনুমোদনই ১০০ পয়েন্টের আগ পর্যন্ত বিশেষ সদস্যগণ নিয়ন্ত্রণ করেন। অন্যান্য সুবিধা আসতে আসতে সদস্যগণ ব্যবহারবিধি সম্পর্কে জেনেই যান, একারণেই নির্দিষ্ট পয়েন্টের ওপর অতিরিক্ত সুবিধা দেওয়া হয়।

আর অতিরিক্ত ব্যবহারবিধি পেজের প্রয়োজন আছে বলে আমি মনে করি না। কারো কার্যক্রমে সমস্যা থাকলে বিশেষ সদস্যগণ তা ওয়ালে, বার্তায় বা কমেন্টে জানিয়ে দেন। কিছু না বুঝলে অভিযোগ ও অনুরোধ বিভাগে প্রশ্ন করার সুযোগ আছে। এছাড়া নীতিমালা ও সাহায্য পেজ তো আছেই। 

1 টি পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,057 পয়েন্ট)
বিস্ময় ডট কম সাইটের একদম উপরে বড় করে Bissoy Answers লেখা আছে। তারও উপরে এই লেখাটি দেখতে পাবেন 'বিস্ময় অ্যানসারস পরিবারের একজন সদস্য হিসেবে আপনাকে সুস্বাগতম। ব্যবহার বিধি জানতে এখানে ক্লিক করুন... X' এখান থেকে আপনি বিস্ময়ের 'ব‍্যবহার বিধি' জানতে পারবেন। বিস্ময় ডট কম সাইটের একদম নিচে 'মতামত পাঠান নীতিমালা সাহায্য অস্বীকৃতিজ্ঞাপন Jobs DMCA Powered by Bissoy' এই লেখাগুলো দেখতে পাবেন। নীতিমালায় ক্লিক করলে বিস্ময়ের 'নীতিমালা' জানতে পারবেন। সাহায‍্যে ক্লিক করলে সাহায‍্য পাবেন। 'মতামত পাঠান' এ ক্লিক করে প্রশাসক বা কর্তৃপক্ষকে বিস্ময় সম্পর্কে আপনার অভিযোগ, মতামত ও পরামর্শ জানাতে পারবেন। ধন‍্যবাদ।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
1 উত্তর
30 অগাস্ট 2015 "ক্যারিয়ার" বিভাগে জিজ্ঞাসা করেছেন Abdul Halim (8,576 পয়েন্ট)
3 টি উত্তর
05 সেপ্টেম্বর 2018 "হাদিস" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল

282,863 টি প্রশ্ন

367,152 টি উত্তর

110,540 টি মন্তব্য

152,543 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...