বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
84 জন দেখেছেন
"যৌন" বিভাগে করেছেন (109 পয়েন্ট)
আমার আগামী ০৫.০১.১৯ তারিখ বিবাহ। আমার বয়স ১৯ বছর চার মাস। হবু স্বামীর সাথে শারীরিক বিষয়ে কথা হয়েছে আমার। তিনি ইনজেকশন নিতে বাধা দান করেছেন কারণ এটি ভবিষ্যতের ক্ষতির কারণ হতে পারে। তিনি কনডমোম ও ব্যবহার করতে চান না, তিনি মেলামেশা এমন ভাবে করতে চান, যে ভাবে মেলামেশা করলে রিস্ক হবেনা একটুও.. বাচ্চা তিন বছর পর নেওয়ার সিদ্ধান্ত। বিবাহিত/যৌন অভিজ্ঞ ডাক্তার আপু হেল্প করুন
করেছেন (3,436 পয়েন্ট)
এখানে কোনো রেজিষ্টারকৃত ডাক্তার নেই।তাই স্থানিয় অভিজ্ঞ চিকিৎসকের পরমর্শ মতে কাজ করুন।
করেছেন (4,897 পয়েন্ট)
allahorgolam, এখানে রেজিস্টার ডাক্তার নাই আপনাকে কে বলেছে?  আপনি একটু খুঁজলেই অনেক রেজিস্টার ডাক্তার পাবেন।  আর রেজিস্টার ডাক্তার সারাদিন এখানে সময় দিতে পারবে না।  কিন্তু তারা প্রায়ই এখানে আসে এবং উত্তর পর্যবেক্ষণ করেন।  তাছাড়া অনেকে সাধারণ কোর্স করা রয়েছে।  

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (13,705 পয়েন্ট)

ধন্যবাদ প্রশ্নটি করার জন্য। আপু  আপনার স্বামী ইনজেকশন নিতে মানা করেছেন কারন ইহাতে ক্ষতিকারক প্রভাব ফেলে। আর যেহেতু ইনজেকশন, পিল, কনডন ,  কোন কিছুই ব্যবহার করবেন না সে ক্ষেত্রে আপনারা নিরাপদ সময়ে সহবাস করতে পারেন।   


যদি আপনার নিয়মিত  মাসিক হয় তাহলে আপনার মাসিক শুরুর ১ম দিন   থেকে আগের ৭ দিন এবং মাসিক শুরুর ১ম দিন থেকে পরবর্তী ৭ দিন হলো নিরাপদ সময়। বা মাসিকের ১ম দিন থেকে যতদিন(৩ থেকে ৭ দিনের মধ্যে) মাসিক হবে ততদিন নিরাপদ সময় ধরা যাবে।  এই সময়ে কোন প্রকার প্রটেকশন ছাড়াই সহবাস করলে প্রেগন্যান্ট হবেন না।  তবে ইহাতে শত ভাগ নিশ্চিত নয়। তাই কনডম  ব্যবহার করাই উত্তম।  

আরো কিছু জানার থাকলে মন্তব্য করুন। 

আশা করি আপনাকে সাহায্য করতে পেরেছি। 

করেছেন (109 পয়েন্ট)
সম্পাদিত করেছেন
হ্যাঁ, তার মনে ভয় হচ্ছে ঐ নিয়ম মেনে মেলামেশা করলেও নাকি বাচ্চা পেটে আসার সম্ভাবনা থাকে, যা আপনিও বলেছেন। তবে কী কনডম, পিল, ইনজেকশন এ জাতিও ছাড়া সাধারণ ভাবে মেলামেশায় খাঁটি নিশ্চয়তা নেই? প্রথমবার মেলামেশায় নাকি এই ঝুকি থাকে?
করেছেন (13,705 পয়েন্ট)

আপু প্রথম বার বলেন বা প্রায়াই বলেন না কেনো।  মাসিক শুরুর প্রথম দিন থেকে আগের ৭ দিন নিরাপদ সময় হলেও ১০০% নিশ্চিত করে বলা যাবে না।

হ্যা আছে, কনডম, ইমার্জেন্সি পিল,ইনজেকশন ছাড়াও মাসিক শুরুর আগের ৭ দিন । তবে আপনারা মাসিক শুরুর   ৩/৪ দিন আগে সহবাস করতে পারেন।।

তাছাড়াও আপু ৩ মাসের ইনজেকশন নিলে তেমন সমস্যা হবে না।  

তবে জন্মবিরতিকরণ  পিলে ক্ষতিককারক প্রভাব ফেলে ইহা সেবন করবেন না। 

কন্ডম ব্যবহার  করাউ ভালো  হবে এতে আপনার স্বামী বেশি সময় ধরে সহবাস করতে পারবে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
05 ডিসেম্বর 2017 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন steeline (203 পয়েন্ট)
1 উত্তর
19 নভেম্বর 2017 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন steeline (203 পয়েন্ট)
1 উত্তর
12 জুন 2017 "অভিযোগ ও অনুরোধ" বিভাগে জিজ্ঞাসা করেছেন SM Shamim Ahmed (5,551 পয়েন্ট)

321,776 টি প্রশ্ন

412,068 টি উত্তর

127,611 টি মন্তব্য

177,339 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...