24 জন দেখেছেন
"নিত্য ঝুট ঝামেলা" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল

  • আমি সেকেন্ড টাইম এডমিশন পরীক্ষার্থী। ২০১৭-১৮ শিক্ষা বর্ষে এডমিশন পরীক্ষার্থী ছিলাম। অনেক  স্বপ্ন ছিল সেই স্বপ্ন পূরণ করার জন্য অক্লান্ত পরিশ্রম করেছিলাম আমি। কিন্ত চান্স পাইলাম না,,,,,,,, ,। ইচ্ছা আছে আগামী বছর এ পরীক্ষা দেওয়ার। আমি চাই শুরু থেকেই পরিশ্রমী হতে। কিন্ত মনবল পাচ্ছি না,,, কোন ভাবেই নিজের ভিতর কে শান্ত করতে পারচ্ছি না। এমন টা মনে হচ্ছেঃ কি হবে আবার অক্লান্ত পরিশ্রম করে কি হবে। আমি তো পরিশ্রম করেছিলাম তাঁর বিন্দু মাত্র ফল কি পেয়েছি আমি....!?? তাহলে আবার কেন কোন আশাতে পরিশ্রম করবো। 


এই রকম কথা গুলা মনে হচ্ছে যে কারণে লেখা পড়া শুরু করতে পারছি না কোন ভাবেই।


কি করব বুঝতে পারছি না। কিন্ত ইচ্ছা আছে স্বপ্ন টা পূরণ করার।

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (4,721 পয়েন্ট)
অক্লান্ত পরিশ্রম করেও কাঙ্ক্ষিত লক্ষ্য পূরণ না হলে কিছু কথা মনে আসা স্বাভাবিক। সাময়িকভাবে এসব কথা নিয়ে চিন্তা করলেও যদি কারো সত্যিকারের ইচ্ছা থাকে তাহলে অবশ্যই দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ করে করে শতবার চেষ্টা চালিয়ে যায়। কেউ যদি সেটা না করে ধরেই নিতে হবে অক্লান্ত পরিশ্রম শুধু ছিল মিথ্যা তকমা, প্রকৃতার্থে পুরোটাই ছিল ফাঁকি। যার কারণেই সে দ্বিতীয়বার আর সাহস পাচ্ছে না।

আপনি কী করেছেন সেটা আপনিই ভালো জানেন। চান্স কেন পান নি সেটাও ভেবে বের করতে পারবেন নিশ্চয়ই, কারণ নিজের বিষয়ে নিজে থেকে ভালো আর কেউ জানেন না। এখন যদি আপনি মনে করেন পরিশ্রমে ঘাটতি ছিল এবং সেটা স্বীকার করে নেন তাহলে অবশ্যই আপনি দ্বিতীয়বার চেষ্টা করবেন। আমার কথা শুনে নয়, নিজে নিজেই করবেন।

আবার যদি আপনি মনে করেন, নাহ অবিচার হয়েছে তাহলে একদল মানুষ দ্বিতীয়বার চেষ্টা করবে না। কারণ আসলে তার পরিশ্রমে ফাঁকি ছিল। আরেকদল সব বুঝেও সুযোগকে কাজে লাগায়, না হলে না হলো। পরিশ্রমের ফল কখনো বৃথা যায় না। আপনি পড়ে চান্স না পেলেও অর্জিত জ্ঞান কোথাও চলে যাচ্ছে না, সেগুলো কোনো না কোনো ক্ষেত্রে আপনার কাজে অবশ্যই লাগবে।

বহু কথা হলো যার মূল কথা এই যে চান্স না পাবার কারণ ভেবে, বুঝে তারপর আপনার অনুযায়ী কী করা উচিৎ হবে সেটা বের করুন। নিজে যখন করণীয় বের করবেন তখন সেটা না করে আসলে উপায় থাকে না। করণীয় বের করেও যদি সেটা না করেন তাহলে নয়তো আপনার আত্মবিশ্বাসের অভাব নইলে ফাঁকি। যাদের এই সমস্যা আছে তাদের বিষয়ে আর নাই বলি।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
14 সেপ্টেম্বর 2018 "চাকুরী" বিভাগে জিজ্ঞাসা করেছেন লিজা আকন্দ (9 পয়েন্ট)
3 টি উত্তর
10 নভেম্বর 2015 "নিত্য ঝুট ঝামেলা" বিভাগে জিজ্ঞাসা করেছেন সাকিব আল হাসান (-16 পয়েন্ট)
3 টি উত্তর
21 নভেম্বর 2018 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন কাইয়াস (330 পয়েন্ট)
2 টি উত্তর
31 জুলাই 2017 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল

283,113 টি প্রশ্ন

367,490 টি উত্তর

110,703 টি মন্তব্য

152,722 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...