59 জন দেখেছেন
"ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে করেছেন (952 পয়েন্ট)
এ বিষয়ে ইসলামিক বা গ্রহণযোগ‍্য ব‍্যাখ‍্যা কী?

2 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (872 পয়েন্ট)
না।ইসলামে বিবাহের পূর্বে প্রেম করা হারাম।সে যেভাবেই করা হোক না কেন।তাই ইসলামে এটা গ্রহণযোগ্য নয়।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (731 পয়েন্ট)
নারী-পুরুষের মধ্যে জন্মগত ভাবে এক অদৃশ্য আকর্ষণ দেয়া হয়েছে।একজন পুরুষ ও নারী যখন যৌবনে পদার্পণ করে, তখনই সেই আকর্ষণ প্রেম থেকে অপকর্ম পর্যন্ত পৌঁছিয়ে দেয়।

ফেকাহ শাস্ত্রে একটি নিয়ম বা কানুন হল; যে ফরজ বা ওয়াজিব কাজ অন্য আরেকটি কাজ ছাড়া সম্পন্ন না হয়, তাহলে সেটিও ওয়াজিব বা ফরজ হয়ে যায়।(কাওয়ায়ীদুল ফিকহ)

সেই দৃষ্টিকোণ থেকে বলা যায় যে, এখানে যদিও সরাসরি হারাম কর্মকাণ্ডে লিপ্ততা পাওয়া যায়না, কিন্তু এটি হারাম কাজে পৌঁছাতে সক্ষম।তাই এটিও হারাম হবে। একারণেই তো কুরআনে ব্যভিচারের নিকটবর্তী হতে নিষেধ করা হয়েছে।(সূরা বানী ইসরাইল) অর্থাৎ ব্যভিচার তো হারাম, তার নিকটতম কাজসমূহ; অহেতুক কথাবার্তা ইত্যাদিও হারাম।যেটা রাসূলে কারীমের হাদিস;যখন দুজন পুরুষ ও নারী নির্জনে একসঙ্গে হয়, তাদের তৃতীয়জন হয় শয়তান"থেকেও প্রতিয়মান হয়।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

282,420 টি প্রশ্ন

366,635 টি উত্তর

110,344 টি মন্তব্য

152,193 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...