55 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (1,126 পয়েন্ট)
আমার দুই উরুতে দাদ হয়েছে। পিঠেও ছড়িয়ে গেছে। এখন শরীরের অন্য স্থানে যেন না হয় এর জন্য আমার করনীয় ও বর্জনীয় কি? দাদ ভাল করার ক্রিমের নাম বলুন? দাদের কালো দাগ দূর করার উপায় কি? এবং আমার শরীল খুব শুস্ক এখন আবার দাদ হয়েছে এখন শুস্কতা দুর করব কিভাবে কারন তেল দিলে দাদ বাড়ে? শুস্কতা দূর করার প্রকৃতিক ও অন্যান্য উপায় বলুন। প্লিজ খুব কষ্টে আছি সঠিক উত্তর দিন
করেছেন (99 পয়েন্ট)
স্থানান্তরিত করেছেন
সমস্যা আরো জটিল হওয়ার আগেই আপনি একজন ভালো চর্মরোগ বিশেষজ্ঞ বা ডাক্তার দেখান । তিনি আপনাকে সঠিক ঔষধ ও পরামর্শ দিতে পারবেন। কারণ আমরা আপনার বর্তমান অবস্থা দেখতে পাচ্ছি না, তাই আপনাকে যে প্রাকৃতিক উপায় বলব তাতে ভালো কাজ নাও হতে পারে। আর আপনার বর্ণনা শুনে মনে হচ্ছে, এক্ষেত্রে কোনো চান্স না নেওয়াই ভালো। ডাক্তার না দেখিয়ে ঔষধ খাওয়ার পরামর্শও আমি আপনাকে দিতে পারছি না, দুঃখিত।
করেছেন (1,126 পয়েন্ট)
জামিয়ার রাহমান M ভাই আপনার কাছে ভালো চর্মরোগ বিশেষজ্ঞ ফোন নাম্বার বা ঠিকানা আছে? দাদ বা চুলকানি প্রতিরোধেরর কোন উপায় আছে
করেছেন (1,126 পয়েন্ট)
পূনঃপ্রদর্শিত করেছেন
কাশিমপুর,গাজিপুর

1 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (9,691 পয়েন্ট)

আপনি দাউদের ফাংগিসন ক্রিম ব্যবহার করতে পারেন। যেখানে যেখানে দাউদ আছে সেখনে  লাগবেন দিনে দুই বার। আর আপনি আপনার পূরো শরীরে নারকৈল তৈল মালিস করবেন।তবে নারকৈল তৈল এর সাথে টেট্রাসল সিরাপ মিশিয়ে নিবেন।

ব্যবহার বিধি :- ১০০ মিলি নারকৈল তৈলের সাথে তিন কুপা  টেট্রাসল (টেট্রাসল সিরাপের ঢাকনা/ কুপা দিয়ে) দিয়ে মিশিয়ে নিবেন। গোসল করার পর এবং ঘুমানোর আগে পূরো শরীরে মালিস করবেন ৪/৫ দিনেই ভালো ফলাফল পাবেন। 

টেট্রাসল সিরাপের দাম ৬৮(+/-) টাকা।

টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
14 ফেব্রুয়ারি "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
0 টি উত্তর
12 নভেম্বর 2018 "আইন" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
1 উত্তর
11 অক্টোবর 2016 "ইন্টারনেট" বিভাগে জিজ্ঞাসা করেছেন আমির.... (-1 পয়েন্ট)

288,855 টি প্রশ্ন

374,305 টি উত্তর

113,237 টি মন্তব্য

157,431 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...