112 জন দেখেছেন
"ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে করেছেন (1,057 পয়েন্ট)
সম্পাদিত করেছেন
এ বিষয়ে ইসলামিক বা গ্রহণযোগ‍্য ব‍্যাখ‍্যা কী?

2 উত্তর

3 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (4,423 পয়েন্ট)

স্বামী/স্ত্রীর মধ্যকার গোপনীয়তা রক্ষা করাও ইসলামের হুকুম এবং জরুরী হুকুমস্বামী/স্ত্রী একে অপরের আমানত, এই আমানতের হেফাজত করতে হবে, বিশেষ করে স্বামীর জন্য এই হুকুম অধিক কঠোরএ বিষয়ে রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেনকিয়ামতের দিন আল্লাহর দরবারে সর্ব-নিকৃষ্ট ব্যক্তি সে, যে নিজের স্ত্রীর সাথে মিলিত হয় এবং যার সাথে তার স্ত্রী মিলিত হয়, অতঃপর সে এর গোপনীয়তা প্রকাশ করে বেড়ায়। -সহীহ মুসলিম : হা. নং ২৫৯৭

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (3,297 পয়েন্ট)
সম্পাদিত করেছেন

স্বামী-স্ত্রীর গোপনীয় বিষয় অন্যের কাছে প্রকাশ করা কবিরা গুনাহের আওতাভুক্ত। এ সম্পর্কে একটি হাদীস বর্ণিত হয়েছে, হাদীসটি হল - "আব্দুর রাহমান ইবনু সা‘দ (রহঃ) সূত্রে বর্ণিত, তিনি বলেন, আমি আবূ সাঈদ আল-খুদরী (রাঃ)-কে বলতে শুনেছি, রাসূলুল্লাহ (সঃ) বলেছেন, কিয়ামাতের দিন মহান আল্লাহর নিকট সবচেয়ে বড় আমানত হবে স্বামী-স্ত্রীর সম্ভোগ সম্পর্কিত বিষয়। যে গোপনীয় বিষয় স্বামী প্রকাশ করে দিলো। (সুনান আবূ দাউদ, হাদিস নং ৪৮৭০)।

রাসুলুল্লাহ (সঃ) এ সম্পর্কে আরও বলেছেন, "মানুষের মাঝে সবচাইতে নিকৃষ্ট হচ্ছে তারা যারা স্ত্রীর সাথে গোপনে মিলিত হয় এরপরে এসে মানুষের মাঝে সেই গোপনীয় বিষয় নিয়ে কথা বলে।" (ইবনে মাজাহ)।

জনাব!, নারী অথবা পুরুষ, যাদের মাঝে এই খারাপ স্বভাব রয়েছে, তাদের উচিত লজ্জিত হয়ে আন্তরিক তওবাহ করা, কারণ স্বামী-স্ত্রীর গোপনীয় বিষয় নিয়ে অন্যের সাথে আলোচনা করা একটা কবীরাহ গুনাহ। এটা জিহবার ব্যভিচার। সাধারণত নিচু মানের নির্বোধ নারী ও পুরুষেরা এই কাজটা করে।

টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
3 টি উত্তর
2 টি উত্তর
18 ডিসেম্বর 2018 "ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন বন্ধু হৃদয় (731 পয়েন্ট)
1 উত্তর
26 ডিসেম্বর 2018 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Badshah Niazul (1,057 পয়েন্ট)

282,863 টি প্রশ্ন

367,152 টি উত্তর

110,540 টি মন্তব্য

152,543 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...