126 জন দেখেছেন
"যৌন" বিভাগে করেছেন (979 পয়েন্ট)
সম্পাদিত করেছেন
এ বিষয়ে ইসলামিক, বৈজ্ঞানিক, গবেষণালব্ধ বা গ্রহণযোগ‍্য ব‍্যাখ‍্যা কী?

2 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (3,297 পয়েন্ট)

ইসলামী শরীয়াহ্-তে Masterbation বা হস্তমৈথুন জায়েজ নয়। এ সম্পর্কে মহান আল্লাহ তায়ালা পবিত্র কুরআনে এরশাদ করেছেন, "আর যারা নিজেদের যৌনাঙ্গকে হেফাযত করে নিজেদের স্ত্রী বা মালিকানাভুক্ত দাসীগণ ছাড়া। এক্ষেত্রে (স্ত্রী ও দাসীর ক্ষেত্রে) অবশ্যই তারা নিন্দিত নয়। যারা এর বাইরে কিছু কামনা করবে তারাই সীমালঙ্ঘনকারী।" (সূরা মু'মিনুন, আয়াত নং ৫-৬)।

'স্ত্রী বা দাসী ছাড়া অন্য সবার থেকে লজ্জাস্থান হেফাযত করা’ উল্লেখ করার মাধ্যমে স্ত্রী ও দাসী ছাড়া অন্য কেউ হারাম হওয়ার ব্যাপারে উপরোক্ত আয়াতটি সুস্পষ্ট। এরপরও আয়াতটিকে তাগিদ করতে গিয়ে আল্লাহ্‌ তাআলা বলেছেন, “যারা এর বাইরে কিছু কামনা করবে তারাই সীমালঙ্ঘনকারী।” সুতরাং স্ত্রী বা দাসী ছাড়া অন্য কোন ক্ষেত্রে পুরুষাঙ্গ ব্যবহার করা বৈধ হবে না, এক্ষেত্রে হস্তমৈথুনও বৈধ হবে না।

এ সম্পর্কে একটি হাদীস বর্ণিত হয়েছে, হাদীসটি হল- "আব্দুল্লাহ্‌ বিন মাসউদ (রাঃ) হতে বর্ণিত, তিনি বলেন, নবী করিম (সঃ)-এর সাথে আমরা এমন কিছু যুবকরা ছিলাম যাদের কিছু ছিল না। তখন রাসূলুল্লাহ্‌ (সঃ) বললেন, হে যুবকেরা! তোমাদের মধ্যকার যার বিয়ের খরচ বহন ও শারীরিক সামর্থ্য রয়েছে সে যেন বিয়ে করে ফেলে। কেননা, তা তার দৃষ্টি নিম্নগামী রাখতে ও লজ্জাস্থানকে হেফাজত করায় সহায়ক হয়। আর যে বিবাহের সামর্থ্য রাখে না, সে যেন রোজা রাখে। কারণ তা যৌন উত্তেজনা প্রশমনকারী।" (সহীহ বুখারী, হাদীস নং ৫০৬৬)।

জনাব!, উক্ত কুরআনের আয়াত এবং হাদীসের ভাষ্য অনুযায়ী বলা যায়, হস্তমৈথুন ইসলামে পরিপূর্ণ না জায়েজ কর্মকান্ড। তাছাড়াও, হস্তমৈথুন করলে অনেক শুক্রানুর ক্ষতি হয়, এর কারণে কিয়ামতের দিন আল্লাহর কাছে জবাবদিহি দিতে হবে। কেননা, তিনি পবিত্র কুরআনে বলেছেন, স্ত্রী বা দাসী ছাড়া অন্য কোথাও লিঙ্গ ব্যবহার করা ব্যক্তিরা সীমালঙ্ঘনকারী।

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (13,774 পয়েন্ট)

মহান আল্লাহ মানব জাতির কল্যাণের জন্যেই 

সকল বিধিমালা দিয়েছেন যা সার্বিক ভাবে আমরা
সব ক্ষেত্রে বুঝতে না পারলেও আল্লাহ যা আদেশ নিষেধ
করেছেন তার বান্দার ভালোর জন্যেই করেছেন।
হস্তমৈথুনের ক্ষতিকর দিক আছে অনেক যা সারা বিশ্ব
জানে এজন্যই একজন মানুষের যৌবনকে ভালো ও সুস্থ
থাকার তাগিদে হস্তমৈথুনকে হারাম করা হয়েছে। 

জুনায়েত ইসলাম: দেশ ও মানুষের সেবায় নিজেকে আত্মনিয়োগ করতে সদা প্রস্তুত। শৃঙ্খলা ও ফিটনেস সম্পর্কে খুব সচেতন এবং প্রচন্ড দেশ প্রেমী এজন্যই দেশ রক্ষার মতো পবিত্র দায়িত্ব বেছে নিয়েছেন পেশাগত জীবনে। জ্ঞানার্জনের লক্ষ্যে ও পরোপকারের স্বার্থে দীর্ঘদিন থেকেই বিস্ময় অ্যানসারের সাথে অঙ্গাঅঙ্গি ভাবে জড়িত।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
26 ডিসেম্বর 2018 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Badshah Niazul (979 পয়েন্ট)
2 টি উত্তর
26 ডিসেম্বর 2018 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Badshah Niazul (979 পয়েন্ট)

282,547 টি প্রশ্ন

366,804 টি উত্তর

110,400 টি মন্তব্য

152,287 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...