বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
102 জন দেখেছেন
24 ডিসেম্বর 2018 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন (1,570 পয়েন্ট)
28 ডিসেম্বর 2018 পূনঃরায় খোলা করেছেন

5 উত্তর

+2 টি পছন্দ
24 ডিসেম্বর 2018 উত্তর প্রদান করেছেন (1,041 পয়েন্ট)
চোর সাধারণত লুকিয়ে চুরি করে।আর ডাকাতরা দলবেধে থাকে।তারা মানুষের সামনে জোর করে সম্পদ কেড়ে নেয়।
+1 টি পছন্দ
24 ডিসেম্বর 2018 উত্তর প্রদান করেছেন (8,329 পয়েন্ট)
চোর মালিকের যে কোন জিনিস মালিককে না জানিয়ে অন্য জায়গাতে হস্তান্তর করাকে চুরি বোঝায়। আর ডাকাত হল পাঁচ বা তোতোধিক ব্যক্তি একত্রে অস্ত্রসহ কারও কোন সম্পত্তি লুট করতে গিয়ে মেরে ফেলার হুমকি, মেরে জখম করে যে সমস্ত জিনিস নিয়ে যাই তাঁরা হল ডাকাত।পার্থক্য হল চোরেরা মালিককে না বলে মালিকের জিনিস নিয়ে যায় আর ডাকাতরা মালিককে প্রাণনাশের হুমকি দেখিয়ে মালিকের কোন জিনিস লুট করে নেয়।
রবিন আহমেদ দেশের বাহিরে থেকেও দেশের প্রতি অভাবনীয় টানে দেশের মানুষকে উপকার করার জন্য বেছে নিয়েছেন বিস্ময় অ্যানসারসকে। নতুন কিছু জানতে এবং অন্যকে জানাতে সুদূর ওমানে থেকেও বাংলার মানুষের প্রতি ভালোবাসার টানে তিনি বিস্ময়ের সাথে কাজ করে যাচ্ছেন এবং তিনি ওমানে ডলার/ভয়েস ব্যবসার সাথে জড়িত আছেন। বিস্ময়ের সঙ্গে রয়েছেন একজন সমন্বয়ক হিসেবে।
+1 টি পছন্দ
24 ডিসেম্বর 2018 উত্তর প্রদান করেছেন (1,302 পয়েন্ট)
কাউকে কিছু না বলে ও না দেখিয়ে কোন কিছু করা বা তার কোন কিছু নেওয়া অর্থাৎ কারো কোন কিছু চুপিসারে লুকিয়ে নিয়ে নেওয়ার নাম চুরি। এর ডাকাতি হল দেখিয়ে নেওয়া। তবে চুরি বা ডাকাতির মধ্যে পার্থক্য থাকলেও একদিকে এর মিল আছে এর তা হল দুটোই অপরাধ। 

চোরেরা সামনে যা পাবে সবই চুরি করবে যেমন-এক টাকা ,১০০ টাকা ...খেতা- বালিশ ...কাপর-চোপর ..সাবান -সম্পু ...স্নো -পাউডার,বাড়িতে যদি ফ্রিজ থাকে,তাহলে তো কথায় নেই!! ফ্রিজের সব খাবার নিয়ে যাবে!

কিন্তু ডাকাতেরা এগুলো কিছুই নিবেনা চোরদের মায়া -মমতা আছে ,কিন্তু ডাকাতদের নেই ..এরা খুনও করতে পারে,চোরেরা গ্রামে বিরাজমান ,ডাকাতেরা সারা দেশে বিরাজমান,চোরেরা চুরি করে পরিবারের এর জন্য,ডাকাতেরা ডাকাতি করে নিজের জন্য।
27 ডিসেম্বর 2018 মন্তব্য করা হয়েছে করেছেন (12,615 পয়েন্ট)
সকল চোর যে পরিবারের জন্য চুরি করে তা কিন্তু নয়। অনেক চোর আছে যারা নিজের স্বার্থহাচিল করে। 
+1 টি পছন্দ
27 ডিসেম্বর 2018 উত্তর প্রদান করেছেন (87 পয়েন্ট)
সংগবদ্ধভাবে জোর পূর্বক কোন কিছু ছিনিয়ে নেয়া ই ডাকাটি। যে ব্যক্তি ডাকাতি করে তাকে ডাকাত বলে।
লোক চক্ষুর আড়ালে কোন ব্যাক্তির অনুমতি ছাড়া কোন কিছু নিয়ে নেয়াকে চুরি বলে। যে ব্যক্তি চুরি করে তাকে চোর বলে।
0 টি পছন্দ
28 ডিসেম্বর 2018 উত্তর প্রদান করেছেন (416 পয়েন্ট)
যারা দেশীয় অস্র সজ্জিত হয়ে অথবা কোন অস্র ছাড়াই ঘুৃমন্ত রেখে মালামাল লুকিয়ে নিয়ে যায় তারা চোর।ডাকাত হল তারা যারা সরাসরি পিস্তল রাইফেলের ভয় দেখিয়ে মালামাল নিয়ে যায়,
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
1 উত্তর
04 জানুয়ারি "আইন" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল

305,494 টি প্রশ্ন

394,311 টি উত্তর

120,118 টি মন্তব্য

169,334 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...