বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
151 জন দেখেছেন
"প্রেম-ভালোবাসা" বিভাগে করেছেন (11 পয়েন্ট)
পূনঃরায় খোলা করেছেন

সম্মানিত লেখক ও উত্তরদাতা সবাইকে আমার সালাম ,


আমার সমস্যাটা আমি সরাসরি আপনাদের মাঝে তুলে ধরছি , আশা করি আমাকে সঠিক উত্তর দিয়ে সাহায্য করবেন ।


আমি প্রথম থেকে সম্পূর্ণ ঘটনাটি আপনাদের বলছি ... আপনাদের অনুরোধ করবো সম্পূর্ণ লেখাটি পড়ে আমাকে একটি সমাধান দেবেন ।


ছদ্মনামঃ


আমার নাম - বাপ্পি

মেয়েটি্র নাম - মিমি



আমি এবার অনার্স ১ম বর্ষের ছাত্র , আমার ১টা মেয়ের সাথে সম্পর্ক আছে (মিমি ) সেও অনার্স ১ম বর্ষের ছাত্রী ।

আমাদের দুজনের বাড়ী একই গ্রামে , যেহেতু বাড়ী একই গ্রামে তাই সম্পর্কের প্রায় ৪/৫মাসের মাথায় কম বেশী জানাজানি হয়ে যায় এবং সম্পর্কের ৮/৯ মাসে সেই মিমির বাড়ী ও আমার বাড়ী সহ আশে পাশের সবাই বিষয়টা জেনে যায় । এটা হয়েছে একই গ্রামে বাড়ী হওয়ার কারণে ।


মিমর বাড়িতে তার গার্ডজিয়ান হচ্ছে তার বড় ভাই এবং তার বাবা । এখন মিমির বাড়িতে আমাদের প্রেমের বিষয়টি জানাজানি হওয়ার পর তার ফ্যামিলি থেকে আমাদের সম্পর্কটি মেনে নিচ্ছে না এবং তাকে অন্য যায়গায় বিয়ে দিতে চাচ্ছে ।


এখানে ১টা বিষয় জেনে রাখা ভালো , আমাদের ফ্যামালি আর মিমিদের ফ্যামিলি যদি দেখা যায় তাহলে দেখা যাবে ফ্যামিলির পরিবেশের দিক দিয়ে আমরা এগিয়ে , তাদের ফ্যামিলি আমাদের মত অতটা শিক্ষিত বা পবিবেশ ভালো না ।


শুধু মিমিদের অর্থনৈতিক অবস্থা আমাদের থেকে একটু ভালো , ওরা যে অনেক বড়লোক তা না ।


আমার গার্ডজিয়ান আমার বড় ভাই , আমি ভাইয়াকে আমার সব কথা বলছি এবং বুঝিয়েছি , আমাদের পরিবারে কোন সমস্যা নেই , আমাদের পরিবার মিমিকে মেনে নিবে ।


এখন কথা হচ্ছে ,


আমি তাকে অনেক ভালোবাসি , মিমিও আমাকে অনেক ভালোবাসে । সত্যি কথা বলতে অনেকেই আমাকে বুঝিয়েছে এখনি বিয়ে করার দরকার নেই , কিন্তু আমি তো জানি আমার মনের অবস্থা কি , মিমিকে না পেলে সারাজীবনই কষ্ট পেতে হবে , আমি চাই না সারাজীবন কষ্ট পেতে । (এটা আবেগ না , এটাই সত্যি )


সমস্যাঃ


মিমি আমাকে অনেক ভালোবাসে কিন্তু সে একা বিয়ে করবে না , সে চায় পরিবারের মাধ্যমে আমাদের বিয়ে হোক , মিমি বলে আমি আমার বাবা/মা কে কষ্ট দিতে পারব না


এখন আপনারা আমাকে জানাবেন যে, আমি মিমিকে কিভাবে বুঝাবো যাতে সে বিয়ের জন্য রাজি হয় । কেননা আমি ১০০% শিউওর যে বিয়ের পর মিমির পরিবার আমাদের কে মেনে নেবে , তার কারন আমি আগেই বলেছি তাদের পরিবার আর আমাদের পরিবার দিন/রাত পার্থক্য । এলাকায় আমার পরিবারের যে সম্মান আছে তার কাছে মিমির পরিবার কিছুই না  ।


এখানে ও পরিবার নিয়ে ভয় পাচ্ছে যে যদি তার বাবা/মা কোন দিন আমাদের না মেনে নেয় ।


এখন দয়া করে আপনারা আমাকে জানাবেন যে আমি কিভাবে তাকে বুঝাবো , আমার জীবন এখনই এলোমেলো হয়ে গেছে , ঠিকমত ঘুম নাই কিছুই ঠিক ভাবে হচ্ছে না ।  মানসিক সমস্যা দিন দিন বেড়েই চলছে ।

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (461 পয়েন্ট)
আসলে আপনার ঘটনা পুরোটাই পড়লাম।বাপ্পি ভাইয়া,আপনাদের পরিবারের position আপুদের থেকে অনেক ভালো।আপনি বলেছেন আপু পরিবারের অসম্মতিতে বিয়ে করবে না।তাই এ মূহুর্তে জোর করলে হিতে বিপরীত হতে পারে,আপনাকে তিনি ভুল বুঝতে পারেন।আপনিই যদি সত্যিই আপুকে পেতে চান তবে আপনার গার্জিয়ানসহ অথবা নিজে সরাসরি আপুর গার্জিয়ানদের সঙ্গে কথা বলেন।তাদেরকে আপনি নানা প্রতিশ্রুতি দিতে পারেন যে আপনার সঙ্গেই আপু সবচেয়ে ভালো থাকবে এবং আপনাদের পরিবারের position এর কথাও বলতে পারেন।তাহলে আশা করি তারা ভেবে দেখবেন।আপনাদের জন্য দোয়া রইল।
করেছেন (11 পয়েন্ট)
ধন্যবাদ ভাইয়া, ১টা বিষয় আমি উল্লেখ করতে ভুলে গিয়েছি, সেটা হল  , মিমির বাড়ির সবাই জানে আমাদের পজিসন কেমন,  আমার পরিবার থেকে ইতিমধ্যে বিয়ের প্রস্তাব ও দেওয়া হয়েছে কিন্তু মিমির পরিবার  রাজি না । 

এখন মিমিকে আমি কিভাবে বুঝাবো যে আমাদের বিয়ে হলে তার বাবা মা আমাদের মেনে নিবে , সে একটা জেদ ধরেই বসে আছে যে আমি আমার বাবা মা কে আমার সুখের জন্য কষ্ট দিতে পারব না কিন্তু এদিকে আমার বাচা মরা অবস্থা মিমিকে ছাড়া

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
2 টি উত্তর
06 অক্টোবর 2018 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন মোঃ মিশু (28 পয়েন্ট)

359,443 টি প্রশ্ন

454,619 টি উত্তর

142,337 টি মন্তব্য

190,148 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...