বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
59 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (6,445 পয়েন্ট)
আজ দু'দিন হলো, হাঁটুতে কেমন যেন ব্যাথার সৃষ্টি হচ্ছে। নামাজে সিজদাহ, ও বসার সময় হাঁটুতে হঠাৎ করে ব্যাথা উপভোগ করি৷ →উপযুক্ত পরামর্শ চাই৷

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (1,285 পয়েন্ট)
সম্পাদিত করেছেন
আপনি আকন্দের পাতা আগুনে একটু গরম করে আপনার যেখানে ব্যাথা সেখানে ছেকা দিতে পারেন ৫ থেকে ৭ দিন এভাবে ব্যাবহার করুন আশা করি ব্যাথা শেরে যাবে ।
করেছেন (1,285 পয়েন্ট)
আকন্দের পাতা খুবি পরিচিত গ্রাম গন্জে পাওয়া যায়।
0 টি পছন্দ
করেছেন (15,925 পয়েন্ট)
আপনি নামায আদায় করার সময় ব্যথা অনুভব হলে। চেয়ারে বসে নামায আদায় করুন ।   

আপনি ওয়াল স্লাইড ব্যয়াম টি করুন । দেওয়ালে পিঠ ঠেকিয়ে মেরুদণ্ড ধীরে ধীরে দেওয়ালে চাপ দিতে থাকুন। পিঠ ঠেকিয়ে ধীরে ধীরে দেওয়াল ঘেঁষে নামুন। হাঁটু ভাঁজ করে বসা অবস্থায় কিছুক্ষণ থাকুন। আবার মেরুদণ্ডে চাপ বজায় রেখে উঠে দাঁড়ান।

আরেকটি কার্যকর ব্যায়াম হলো শর্ট আর্ক কোয়াড। একটি মোটা তোয়ালা গোল করে পাকিয়ে নিন। এর পরও হাঁটুর অংশটি বেধে মেঝেতে পিঠ ঠেকিয়ে শুয়ে পড়ুন। এবার   পা হাঁটু মুড়ে উঁচু বা ভাঁজ করুন কিছুক্ষণ রেখে পা নামিয়ে নিন। তাহলে কিছুটা আরাম পাবেন অতিরিক্ত ব্যথা হলে প্রথম অবস্থায় ডাক্তারের পরামর্শে ব্যথা নাশক ঔষধ খান।  

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

342,814 টি প্রশ্ন

435,891 টি উত্তর

136,350 টি মন্তব্য

184,723 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...