বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
72 জন দেখেছেন
"শিক্ষা+শিক্ষা প্রতিষ্ঠান" বিভাগে করেছেন (9,178 পয়েন্ট)

লেখা পড়া শুরু করার সময় কোন বিষয় টা দিয়ে শুরু করা উচিত কঠিন বিষয় না সহজ বিষয়....!???


ব্যাখ্যা মূলক উত্তর আশা করছি।


কেন কঠিন বা সহজ বিষয় দিয়ে

শুরু করা উচিত। 

3 উত্তর

0 টি পছন্দ
করেছেন (476 পয়েন্ট)
সম্পাদিত করেছেন
অবশ্যই কঠিন বিষয় গুলো নিয়ে পড়াশুনা শুরু করা উচিত। কঠিন বিষয় গুলো প্রথমে কষ্ট করে আয়ত্ত করতে পারলে সহজ বিষয় গুলো অতি সহজেই আয়ত্ত করা সম্ভব হয়। এছাড়া প্রাথমিক পর্যায়ে নিজের মনমানুষিকতা ভাল থাকে, তখন কঠিন বিষয়গুলো কম্পিট করারও ইনার্জি পাবেন।
0 টি পছন্দ
করেছেন (291 পয়েন্ট)
সম্পাদিত করেছেন
কঠিন কিংবা সহজ কোনোটা নিয়েই শুরু করা উচিত নয়।  আপনার উচিত এমন একটা বিষয় নিতে পড়া শুরু করা যেটা পড়তে আপনি ভালোবাসেন, যে বিষয়টা পড়তে আপনার ভালো লাগে ।
করেছেন (4,656 পয়েন্ট)
বানান-এ ভুল আছে। সম্পাদনা করুন।
0 টি পছন্দ
করেছেন (4,777 পয়েন্ট)
আপনি সহজ বিষয় দিয়ে শুরু করতে পারেন। কারণ শুরুতেই সহজ বিষয় দিয়ে শুরু করলে তা সহজ সহজেই আয়ত্ব হয়ে যাওয়ায় মনের ভিতর একটা আনন্দ কাজ করে। তাই মনের মাঝে পড়ার প্রতি আগ্রহ অক্ষুণ্ন থাকে এবং আরো পড়তে মন চায়। পক্ষান্তরে কঠিন বিষয় দিয়ে আরম্ভ করলে পড়ার বইটি পাঠ শেষ না হতেই মন খারাপ হয়ে গেল ফলে আর পড়তে ভাল লাগলো না। তাহলে একূলও যাবে ওকূলও যাবে। কঠিন সহজ কোনটিই পড়া হবে না। তাই, রিলাক্স মোডে পড়া-লেখা করাই ভাল যেন আম ও ছালা কোনটিই হাড়াতে না হয়। আশাকরি বোঝাতে পেরেছি।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
11 মার্চ "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Borshon islam (11 পয়েন্ট)

307,020 টি প্রশ্ন

395,926 টি উত্তর

120,962 টি মন্তব্য

170,122 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...