বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
60 জন দেখেছেন
"নিত্য ঝুট ঝামেলা" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
আমি সেকেন্ড টাইম পরীক্ষার্থী নার্সিং এডমিশন এ।

কিন্ত আজ এক জন কল দিয়ে আমাকে হতাশাতে ফেলে দিল সে আমার প্রাপ্ত মার্ক জানতে চাইলো আমি তাকে বললাম পরে সে আমাকে প্রাইভেট এ ভর্তি হয়ে যেতে। কিন্ত তাকে আমি জানাই আমি আগামী বছর আবার পরীক্ষা দিব সে আমাকে জানাই আমি কোন ভাবেই চান্স পাব না কারণ চান্স পাওয়ার থাকলে এই বছর ই পেতাম।

আমি প্রাইভেট এ পড়তে রাজি নয় কিন্ত সে আমাকে প্রাইভেট এ পড়তে বলছে ( সে এক জন প্যাথলজিস্ট)

আপনা বলেন তো যারা সেকেন্ড টাইম পরীক্ষা দেয় তাঁরা কী চান্স পাই না....!???

অনেক টা হতাশা গ্রস্থ আমি।

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (5,684 পয়েন্ট)
পাছে লোকে অনেক কিছু বলবে। মানুষের কথা শুনে যদি কেউ নিজের সিদ্ধান্ত পরিবর্তন করত তাহলে পৃথিবী বর্তমানে অনেক কিছুই অন্যরকম হত।

আপনার নিজের যদি আত্মবিশ্বাস থাকে যে সেকেন্ড টাইমে আপনি পারবেন তাহলে অবশ্যই আপনি চালিয়ে যাবেন। কারণ আপনিই ভালো জানেন যে আপনি কেন চান্স পান নি। তাই সামনে বারও আপনি পাবেন কি পাবেন না সেটা জানা উচিৎ।

তবে আমার সাজেশন সেকেন্ড টাইম চেষ্টা করুন। সবাইই সেকেন্ড টাইম চেষ্টা করে, এবং অনেকেই গেইনার হয়। তারপর যদি না হয় তখন না হলে বোঝা যাবে।
0 টি পছন্দ
করেছেন (5,014 পয়েন্ট)

যদি বাস্তবতা দেখেন তবে বলবো যে, যে ব্যক্তিটি আপনাকে কথা গুলো বলেছেন সে অবশ্যই জ্ঞানী এবং সত্যিই কথাই বলেছেন । কেননা এবছর যতজন পরীক্ষার্থী ছিলেন আগামী বছর সেকেন্ড টাইম পরীক্ষার্থী মিলিয়ে আরো বেশি প্রতিযোগী থাকবে । এবং তাদের রেজাল্টও যদি ভালো থাকে তাহলে আপনি রেজাল্ট স্কোরের দিক থেকে এমনিতেই তাদের থেকে পিছিয়ে থাকবেন । 



এখন আসি আসল কথায় । 
একজন ব্যক্তি বলেছেন বলে কি চান্স পাবেন না বা প্রতিযোগী বেশি থাকবে বলেই কি চান্স পাবেন না? হ্যাঁ অবশ্যই পাবেন। তার জন্য যেটা সর্বপ্রথম প্রয়োজন তা হচ্ছে পূর্ণাঙ্গ আত্মবিশ্বাস এবং মনে প্রবল ইচ্ছে ও জোর সেই সাথে প্রচুর পরিশ্রমও করতে হবে আপনাকে। আপনি যেহেতু সেকেন্ড টাইম সেহেতু আপনাকে চিন্তা করতে হবে লিখিত/ এমসিকিউ পরীক্ষায় সর্বোচ্চ স্কোর/নাম্বার অর্জন করা । অর্থাৎ আপনি যদি রেজাল্ট এর দিকে একটু পিছিয়ে থাকেন , পরীক্ষায় প্রাপ্ত নাম্বার দ্বারা যেন তা কভার হয়ে যায় সেই চিন্তা করে লেখাপড়া করতে হবে । যদি পরীক্ষায় ভালো মার্ক পেতে পারেন তবে অবশ্যই সেকেন্ড টাইমেও চান্স পাবেন ইনশাআল্লাহ ।


 মনে রাখবেন, সেকেন্ড টাইম দিলেও আপনার অন্য লাইনের লেখাপড়া বাদ দেয়া ঠিক হবেনা । সুতরাং বুঝে শুনে কাজ করাই বুদ্ধিমতী মেয়ের কাজ হবে ।
উজ্জল আহমেদ রবিন প্রকৃতি প্রেমী একজন সাধারণ মানুষ। পছন্দ করেন সাধ্যানুযায়ী অপরকে সাহায্য করতে, নতুন কিছু জানতে ও জানাতে। আলোকিত মানুষ হওয়ার নিরন্তর প্রচেষ্টায় জ্ঞান অন্বেষণে যুক্ত আছেন বিস্ময়ের সাথে। সর্বোপরি একজন ভালো মানুষ হওয়াই তার লক্ষ্য। তিনি বিস্ময়ের সাথে আছেন সমন্বয়ক হিসাবে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
27 ফেব্রুয়ারি 2017 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন NOYON MOROL (13 পয়েন্ট)
1 উত্তর
13 নভেম্বর 2018 "নিত্য ঝুট ঝামেলা" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল

321,776 টি প্রশ্ন

412,068 টি উত্তর

127,612 টি মন্তব্য

177,339 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...