বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
63 জন দেখেছেন
"সাধারণ" বিভাগে করেছেন (4,429 পয়েন্ট)
কেনো জনগণের টাকা, কর, শুল্ক, খাজনা, রাজস্ব, ভ‍্যাট, আইন প্রভৃতির অপব‍্যবহার করে, ওরা হয় দুর্নীতিতে বিশ্ব চ‍্যাম্পিয়ন? কুশীল সমাজ রাজনীতিতে আসে জনগণের টাকার লোভে, বড়লোক (আঙ্গুল ফুলে কলা গাছ) হওয়ার ধান্দায়? লোক দেখানো জনসেবা করে ফায়দা লুটার জন‍্য? নাকি, বাংলাদেশকে উন্নতিতে বিশ্ব চ‍্যাম্পিয়ন করার জন‍্য?

1 উত্তর

+2 টি পছন্দ
করেছেন (1,028 পয়েন্ট)
সম্পাদিত করেছেন
পৃথিবীতে সব ধরনের মানুষই রয়েছে।কেউ ভালো আবার কেউ মন্দ।এর মধ্যে ভালো লোক ক্ষমতায় আসলে তারা ভালো কার্যক্রম পরিচালনা করতে চায়।তারা চায় দেশকে এগিয়ে নিতে। আবার মন্দ লোক ক্ষমতায় আসলে দুর্নীতি শুরু করে।আর বাঙালি ভদ্র,শান্তিপ্রিয়,কর্মহীন,অলস জাতি।এরা সামান্য অর্থের জন্য একটি বিষয় মেনে নেয়।এরা অশিক্ষিত।এদেরকে যা বোঝানো হয় তাই মেনে নেয়।যারা ভালো চায় তাদের সামান্য ভুলই জনগণ মেনে নেয় না।এজন্য এদের কেউই সন্তুষ্ট করতে পারেনি।আর যখন কোনো খারাপ লোক ক্ষমতায় আসে তখন তাদের অত্যাচার মেনে নেয় দীর্ঘদিন ধরে।যখন অত্যাচার আর সহ্য করতে পারে না,যখন দেয়ালে পিঠ ঠেকে যায় তখন প্রতিবাদ করে।এভাবে এক এক দলের কথায় ভুলে তারা এক এক দলকে নির্বাচিত করে।এভাবে ক্ষমতার পালাবদল হয়।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
21 এপ্রিল 2014 "বাংলা সাহিত্য ও সংস্কৃতি" বিভাগে জিজ্ঞাসা করেছেন Ataulmasud (1,124 পয়েন্ট)
1 উত্তর
27 ফেব্রুয়ারি 2014 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন মোহাম্মাদ শুভ (17,007 পয়েন্ট)
1 উত্তর
1 উত্তর

311,549 টি প্রশ্ন

401,164 টি উত্তর

123,145 টি মন্তব্য

172,720 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...