139 জন দেখেছেন
"মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা" বিভাগে করেছেন (1,174 পয়েন্ট)
বিভাগ পূনঃনির্ধারিত করেছেন

3 উত্তর

3 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (358 পয়েন্ট)
সম্পাদিত করেছেন
বাংলাদেশ ১৬ ই ডিসেম্বর ১৯৭১ এ স্বাধীনতা লাভ করে ঐ দিনই বিজয়ের দিন।আর ৬ই ডিসেম্বর সর্বপ্রথম স্বাধীন দেশ হিসেবে স্বীকৃতি পায়(ভুটান এর নিকট থেকে)।
করেছেন (358 পয়েন্ট)
ব্রাকেটে কিন্তু ভুটান লিখেছি।এখন পর্যন্ত ১৫০ টি দেশ বাংলাদেশকে স্বাধীন দেশ হিসেবে স্বীকৃতি দিয়েছে।এর মধ্যে ভুটান ৬ই ডিসেম্বর সর্বপ্রথম স্বীকৃতি দিয়েছে।তথ্যসূত্র:উইকিপিডিয়া।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (252 পয়েন্ট)
বাংলাদেশ ১৯৭১ সালের ১৬ই ডিসেম্বর বিজয় লাভ করে।তবে সারা দেশের প্রতিটি অঞ্চল পুরোপুরি স্বাধীন হতে ২২ই ডিসেম্বর পর্যন্ত সময় লাগে।৬ই ডিসেম্বর,১৯৭১ সালে স্বাধীন দেশ হিসেবে প্রথম স্বীকৃতি পেলেও আনুষ্ঠানিকভাবে ১৯৭৪ সালে জাতিসংঘের সদস্যপদ লাভের মাধ্যমেই বাংলাদেশ আন্তর্জাতিকভাবে স্বাধীন দেশ হিসেবে স্বীকৃতি লাভ করে।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (22 পয়েন্ট)
১৬ ডিসেম্বর 1971 সালে স্বাধীনতা লাভ করে 16 ডিসেম্বর বিজয় দিবস 6 ডিসেম্বর সর্বপ্রথম স্বাধীন দেশ হিসেবে স্বীকৃতি পান ভুটান দেশ থেকে
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

283,809 টি প্রশ্ন

368,375 টি উত্তর

111,091 টি মন্তব্য

153,221 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...