120 জন দেখেছেন
"শিক্ষা+শিক্ষা প্রতিষ্ঠান" বিভাগে করেছেন (1,174 পয়েন্ট)
বন্ধ

5 উত্তর

1 টি পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (871 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
এর অর্থ একটি বিশাল জাহাজে যদি খুবই ছোট ছিদ্র থাকে তাও তাকে ডুবিয়ে দিতে পারে।তেমনি পাপ যত ছোটই হোক তা মানুষকে অমানুষ করে দিতে পারে।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,595 পয়েন্ট)
এর অর্থ একটি ছোট ভুল থেকে বড় কিছু ঘটতে পারে।একজন বড় ধরনের চোর বা ডাকাত প্রথমে ভয়ঙ্কর চোর হয় না।প্রথমে সে ছোট আকারের চোর থাকে,পরে ভয়ঙ্কর চোর হয়।তাই,আমাদেরকে ছোট ভুলকে অবহেলা করা চলবে না,তাকে গুরুত্ব দিয়ে শুধরে নিতে হবে।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (132 পয়েন্ট)
আন্তরে ধুলি কনা পরিমান যদি অহংকার থাকে তবে সব আমল ধ্বংস করে দিতে পারে।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (3,133 পয়েন্ট)
    "একটি ছোট চিদ্র বিশাল জাহাজকে ডুবিয়ে দিতে পারে"
মানব জীবন কর্মময়। মানব জীবনে আমরা অনেক পাপ করি কিন্তু আমাদের পাপের সমষ্টি আমাদের ভোগ করতে হয়। সামান্য বালিকণার সমষ্টি বালির ঢিবি তৈরি করতে পারে। আমরা অল্প কিছু পাপ করে একজন বৃহৎ পাপী তে পরিণত হতে পারি। ক্ষুদ্র ক্ষুদ্র পরিশ্রমের সমষ্টি জীবনে বৃহৎ পরিবর্তন আনতে পারে। বাস্তব জীবনে একজন চোর বা ডাকাত অল্প চুরি বা ডাকাতি করে একসময় বৃহৎ অপরাধীতে পরিণত হয়। ছোট ছোট ভুল জীবনে বড় দুর্ভাগ্য বয়ে আনে। ব্যাক্তিগত পরিশ্রমের সমষ্টি জাতির সৌভাগ্য বয়ে আনে। অল্প সঞ্চয় থেকে বৃহৎ সম্পদ গড়ে তোলা যায়। ক্ষুদ্র ইট, বালি, সিমেন্ট দ্বারা অনেক বড় দালান সৃষ্টি হয়।
সুতরাং, অপরাধ যাতো ছোট হোকনা কেন মানুষকে পাপের সমষ্টি ভোগ করতে হয়।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (3,322 পয়েন্ট)
"একটি ছোট ছিদ্র বিশাল জাহাজকেও ডুবিয়ে দিতে পারে"-এ কথাটির অর্থ হল — সমাজের কোনো সুনামধন্য ব্যক্তি বা বিশেষ ব্যক্তি যদি সামান্য পরিমাণ অশ্লীল কাজে লিপ্ত হয়, তাহলে সমাজের সবাই তাকে বয়-কট করবে বা তখন তাঁর মান-সম্মান ধুলায় পর্যবসিত হবে।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
06 জানুয়ারি 2014 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন master (963 পয়েন্ট)

283,809 টি প্রশ্ন

368,375 টি উত্তর

111,091 টি মন্তব্য

153,221 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...