69 জন দেখেছেন
"ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে করেছেন (949 পয়েন্ট)
বন্ধ

3 উত্তর

1 টি পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (5,639 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
লাইলাতুল কদর শব্দের অর্থ হল মহিমান্বিত রাত বা শ্রেষ্ঠ রাত।

লাইলাতুল কদর এর গুরুত্ব বা মাহাত্ম্য হলো এটি রমযান মাসের এমন একটি রাত যেটি বছরের অন্যান্য রাতের চেয়ে অনেক অনেক উত্তম এবং এটাই সেই রাত, যে রাতে কুরআন অবতীর্ণ হয়েছিলো।

পবিত্র কুরআনে উল্লেখ আছে, আমি এই কুরআনকে নাযিল করেছি শবে- কদরের রাতে। আপনি কি জানেন শবে- কদর কি? শবে-কদর হল হাজার মাস অপেক্ষা উত্তম। (আল-কদর আয়াতঃ ১-৩)

কুরআনে আল্লাহ আরো বলেছেন, আমি এ কুরআনকে নাযিল করেছি এক বরকতময় রাতে, আমি সতর্ককারী। এই রাত হলো সেই ভাগ্য রাত যাতে প্রত্যেক গুরুত্বপূর্ণ বিষয় স্থিরিকৃত হয়। (আদ-দুখান আয়াতঃ ৩-৪)
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (422 পয়েন্ট)
সূরা কদরে কদরের রাতকে বলা হয়েছে।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (85 পয়েন্ট)
সুরা কদর উচ্চার ১।   ইন্না আনযালনাহু  ফী লাইলাতিল কাদরি।  ২ ওয়ামা আদরাকা মা লাইলাতুল কাদরি।৩ লাইলাতুল কাদরি খাইরুম মিন আলফে শাহরিন।৪ তানাযয়লুল মালাইকাতু ওয়ার রুহু ফীহা  বিইযনি রাবিবহিম মিন কুল্লে আমরিন।৫ সালামুন হিয়া হাতা মাতলাইল ফাজলি। বাংলা 

 সুুুরা কদরে রাত্রিকে বলা হয়েছে
করেছেন (3,297 পয়েন্ট)
সালামুন হিয়া হাত্তা মাতলায়িল ফাজলি । শেষে কি ফাজলি হবে?
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

282,420 টি প্রশ্ন

366,633 টি উত্তর

110,344 টি মন্তব্য

152,193 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...