বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
96 জন দেখেছেন
"ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে করেছেন (4,433 পয়েন্ট)

3 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (7,631 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
লাইলাতুল কদর শব্দের অর্থ হল মহিমান্বিত রাত বা শ্রেষ্ঠ রাত।

লাইলাতুল কদর এর গুরুত্ব বা মাহাত্ম্য হলো এটি রমযান মাসের এমন একটি রাত যেটি বছরের অন্যান্য রাতের চেয়ে অনেক অনেক উত্তম এবং এটাই সেই রাত, যে রাতে কুরআন অবতীর্ণ হয়েছিলো।

পবিত্র কুরআনে উল্লেখ আছে, আমি এই কুরআনকে নাযিল করেছি শবে- কদরের রাতে। আপনি কি জানেন শবে- কদর কি? শবে-কদর হল হাজার মাস অপেক্ষা উত্তম। (আল-কদর আয়াতঃ ১-৩)

কুরআনে আল্লাহ আরো বলেছেন, আমি এ কুরআনকে নাযিল করেছি এক বরকতময় রাতে, আমি সতর্ককারী। এই রাত হলো সেই ভাগ্য রাত যাতে প্রত্যেক গুরুত্বপূর্ণ বিষয় স্থিরিকৃত হয়। (আদ-দুখান আয়াতঃ ৩-৪)
0 টি পছন্দ
করেছেন (542 পয়েন্ট)
সূরা কদরে কদরের রাতকে বলা হয়েছে।
0 টি পছন্দ
করেছেন (582 পয়েন্ট)
সুরা কদর উচ্চার ১।   ইন্না আনযালনাহু  ফী লাইলাতিল কাদরি।  ২ ওয়ামা আদরাকা মা লাইলাতুল কাদরি।৩ লাইলাতুল কাদরি খাইরুম মিন আলফে শাহরিন।৪ তানাযয়লুল মালাইকাতু ওয়ার রুহু ফীহা  বিইযনি রাবিবহিম মিন কুল্লে আমরিন।৫ সালামুন হিয়া হাতা মাতলাইল ফাজলি। বাংলা 

 সুুুরা কদরে রাত্রিকে বলা হয়েছে
করেছেন (3,418 পয়েন্ট)
সালামুন হিয়া হাত্তা মাতলায়িল ফাজলি । শেষে কি ফাজলি হবে?

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

313,051 টি প্রশ্ন

402,681 টি উত্তর

123,718 টি মন্তব্য

173,406 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...