52 জন দেখেছেন
"শিক্ষা+শিক্ষা প্রতিষ্ঠান" বিভাগে করেছেন (3 পয়েন্ট)

2 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,724 পয়েন্ট)
শুধুমাত্র মুখস্ত বিদ্যা বেশিদিন মনে থাকেনা। তাছাড়া গণিততো আলাদা বিষয়। আপনি যদি পরীক্ষার আগে অংক কষার সময় না পান মনোযোগ সহকারে চোখ, মুখ, কান, মাথা খাটিয়ে ভালোভাবে জ্যামিতি বুঝতে চেষ্টা করবেন। বুঝে উঠলে মুখস্ত করতে হবেনা। আপনি পরীক্ষায় দিব্যি ভালো করতে পারবেন। এখনো অনেক সময় আছে কাল পরীক্ষা ১০টা/২টা যে টাইমেই হোক ভোর ৩/৩:৩০ টায় উঠে ভালোভাবে মনোযোগ দিয়ে লেখে পড়ুন। অংক করতে হবেনা শুধু মাথা খাটিয়ে সব অংক দেখে যান।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (31 পয়েন্ট)
অনেকে বলে জ্যামিতি মুখস্তের বিষয়, বিশেষ করে উপপাদ্য। কিন্তু আমার মতে মোটেও এগুলো শুধু মুখস্থ করে পরীক্ষায় যাওয়া উচিত নয়। কেননা আপনি যতই মুখস্থ করুন পরীক্ষার সময় হটাৎ করে ভুল হয়ে যাবে। পক্ষান্তরে আমার মতামত হলো বিশেষ করে চিত্র মনে রাখুন এবং চিত্র দেখে কয়েকবার রিডিং দিন ও বুঝে বুঝে কিছুটা মুখস্থ করুন। বিশেষ করে ৭ম শ্রেণীর বেশীর ভাগ উপপাদ্যে সর্বসম দেখাতে হয়। এটি তেমন কোনো কঠিন বিষয় নয়। বুঝে পরার চেষ্টা করুন। তাছারা কাল পরিক্ষা তাই আপনি অনেক ভোরে উঠে রিভাইস করে নিতে পারেন। সকালের শান্ত পরিবেশে পড়ায় মনোবল দিন। এবং নার্ভাস হবেন না। আশা করি পরিক্ষায় কোনো অসুবিধে হবে নাহ।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

283,383 টি প্রশ্ন

367,858 টি উত্তর

110,874 টি মন্তব্য

152,898 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...