বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
308 জন দেখেছেন
"ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে করেছেন (94 পয়েন্ট)

1 উত্তর

+2 টি পছন্দ
করেছেন (4,777 পয়েন্ট)
সম্পাদিত করেছেন

পবিত্র কুরআনে মহান আল্লাহ তাআলা ঘোষণা করেন।-

يَا أَيُّهَا النَّاسُ كُلُواْ مِمَّا فِي الأَرْضِ حَلاَلاً طَيِّباً وَلاَ تَتَّبِعُواْ خُطُوَاتِ الشَّيْطَانِ إِنَّهُ لَكُمْ عَدُوٌّ مُّبِينٌ.

হে মানব মন্ডলী, পৃথিবীর হালাল ও পবিত্র বস্তু-সামগ্রী ভক্ষ কর। আর শয়তানের পদাঙ্ক অনুসরণ করো না। সে নিঃসন্দেহে তোমাদের প্রকাশ্য শত্রু। [ সূরা বাকারা: ১৬৮ ]

এ আয়াতে স্বাভাবিক অবস্থায় কোন বস্তু আহার যোগ্য হওয়ার ক্ষেত্রে দুটি শর্ত উল্লেখ করা হয়েছে।

এক. হালাল। দুই. পবিত্র।

 

তাই উক্ত আয়াতের ভিত্তিতে একথা নির্দ্বিধায় বলা যায় যে, আপনি যে ঔষধ খেতে চাচ্ছেন তা সেবন করা আপনার জন্য বৈধ। তবে উক্ত ঔষধে নাপাক কিছুর মিশ্রণ থাকলে তা খাওয়া আপনার জন্য মোটেও বৈধ হবে না।            

করেছেন (5,337 পয়েন্ট)
সম্পাদিত করেছেন
@আমীরুল ইসলাম, তথ্যসূত্র কী? এটি কি আপনি কোনো কিতাব থেকে উল্লেখ করলেন, নাকি নিজ থেকে বললেন?
করেছেন (4,777 পয়েন্ট)
@ ভাই হিজবুল্লাহ! উত্তর প্রদান করার সময় আমার সামনে কুরআন ছিল। আর তার আলোকেই উত্তর প্রদান করে  ছিলাম। তাই এভাবে আক্রমণাত্মক মন্তব্য আপনার কাছ থেকে আশা করিনি। কুরআন সম্পের্কে ধারণা থাকলে এমন মন্তব্য করা কেমন? জানাবেন।
করেছেন (5,337 পয়েন্ট)
الله اكبر...আমি আবার কোথায় আক্রমণাত্মক মন্তব্য করলাম?
করেছেন (4,777 পয়েন্ট)

এটি কি আপনি কোনো কিতাব থেকে উল্লেখ করলেন, নাকি নিজ থেকে বললেন? কথাটির অর্থ আমার কাছে এমনই মনে হয়েছে। আপনি আপনার বক্তব্য তথ্যসূত্র কী? পর্যন্তই ক্ষান্ত করতে পারতেন। এবং অপেক্ষা করতেন যে , আমি তথ্যসূত্র যোগ করি কিনা। কিন্তু তা না করে শেষোক্ত কথা বলার অর্থ কী? 


বি.দ্র. কথাগুলো আপনার ব্যক্তিগত বার্তায় পাঠাতাম কিন্তু তার সুযোগ আপনি রাখেন নি। তাই মন্তব্যে উল্লেখ করলাম।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
11 মে "ইসলাম" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল

323,340 টি প্রশ্ন

413,962 টি উত্তর

128,275 টি মন্তব্য

178,040 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...