94 জন দেখেছেন
"ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে করেছেন (30 পয়েন্ট)
আমি লেখাপড়ায় ভাল বলে সবাই আমার সাথে শত্রুুতা করে।শত্রু থেকে বাচার উপায় কি?আমি তো কারো ক্ষতি করি না তাহলে আমার শত্রু বেশি কেন

3 উত্তর

3 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (4,426 পয়েন্ট)

আপনি নিচের দুআটি পাঠ করতে পারেন। কারণ হাদীসে এসেছে (এবং হাদীসটি সহীহ) যে, কেউ কার পক্ষ থেকে শত্রুতার আশংকা করলে সে যেন এই দুআটি পাঠ করে।- সুনানে আবু দাউদ: হা. ১৫৩৭

اللهم إنا نجعلك في نحورهم ونعوذ بك من شرورهم 



করেছেন (4,426 পয়েন্ট)
বি.দ্র. বাংলায় আরবীর সঠিক উচ্চরণ সম্ভব না হওয়াতে বিজ্ঞ উলামায়ে কেরাম সেটাকে না জায়েয বলেন। তাই বাংলা উচ্চরণ দেয় নি। চাইলে অডিও খোঁজ করে দিতে পারবো। তবে সে জন্য আমাকে সময় দিতে হবে। ধন্যবাদ।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (731 পয়েন্ট)
আপনি কিছু আমল করে দেখতে পারেন।প্রতি নামাজের পর ২৫ বার সূরা হিজরের ৯৫ নং আয়াত انا كفيناك المستهزئين পড়ে দেখতে পারেন। 
করেছেন (5,666 পয়েন্ট)
আমলটা কি সুন্নাহ ভিত্তিক?
করেছেন (731 পয়েন্ট)
না। তবে অভিজ্ঞতার উপর নির্ভর।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (315 পয়েন্ট)
প্রিয়নবী (সা:) হাদিসে ইরশাদ করেন, ‘আল্লাহ তাআলার ৯৯টি গুণবাচক নাম রয়েছে; যে ব্যক্তি এ গুণবাচক নামগুলোর জিকির করবে; সে জান্নাতে যাবে।’এ গুণবাচক নামগুলোর আলাদা আলাদা আমল এবং অনেক ফজিলত রয়েছে। আল্লাহ তাআলার গুণবাচক নাম সমূহের মধ্যে একটি হল: উচ্চারণ: ‘আল-ক্বাউয়িয়্যু’ অর্থ: ‘সর্ব শক্তিমান’ আল্লাহর গুণবাচক নাম ‘আল-ক্বাউয়িয়্যু’-এর জিকিরের ফজিলত তুলে ধরা হলো:- ১. কোনো মানুষের শত্রু যদি এমন শক্তিশালী হয় যে, তাকে প্রতিহত করতে অক্ষম। তবে আল্লাহ তাআলার পবিত্র গুণবাচক নাম ‘আল-ক্বাউয়িয়্যু’-এর আমলের মাধ্যমে শক্তিশালী শত্রুর হাত থেকে মুক্ত হওয়া সম্ভব। ২. তাছাড়া জুমআর রাতে আল্লাহ তাআলার পবিত্র গুণবাচক নাম ‘আল-ক্বাউয়িয়্যু’- অত্যাধিক পাঠ করলে ভুলে যাওয়ার রোগ হতে রক্ষা পাওয়া যায়। ৩. আর কোনো শিশু যদি মায়ের দুধ খাওয়া ছাড়ানোর পর ধৈর্যহীন হয়ে পড়ে তবে আল্লাহ তাআলার পবিত্র গুণবাচক নাম ‘আল-ক্বাউয়িয়্যু’- লিখে পানি দ্বারা গুলিয়ে খাওয়ালে ওই শিশু শান্ত হয়ে যাবে।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
07 অক্টোবর 2018 "ইবাদত" বিভাগে জিজ্ঞাসা করেছেন মাতামিন (4 পয়েন্ট)

282,929 টি প্রশ্ন

367,224 টি উত্তর

110,581 টি মন্তব্য

152,581 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...