62 জন দেখেছেন
"শিক্ষা+শিক্ষা প্রতিষ্ঠান" বিভাগে করেছেন (277 পয়েন্ট)

2 উত্তর

2 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (3,159 পয়েন্ট)
Warranty শব্দের অর্থ হলোঃ নায্যতা বা কর্তৃত্ব। পন্যসামগ্রী মেরামত বা বদলে দেবার ক্ষেত্রে যে লিখিত পদ্ধতি প্রদান করা হয়, তাকে (Warranty) বলে। আর Garranty বলে কোনো শব্দ নেই। এটির আসল উচ্চারণ হবে 'Guarantee' যার অর্থ হলোঃ অঙ্গিকার বা জামিনদার। কোনো কিছু স্বীকৃতি শর্তাবলি পূরণের প্রতিশ্রুতি বা অঙ্গিকারকে (Guarantee) বলে।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (333 পয়েন্ট)
ওয়ারেন্টি অনেকটা ইন্স্যুরেন্স পলিসির মত। এটি পণ্যের মান নিশ্চিত করে। আইনগতভাবে কোনো পণ্য কেনার পরে পণ্যটিতে কোনো ত্রুটি দেখা দিলে তা মেরামত করা নিশ্চিত করে এই ওয়ারেন্টি। সাধারণত গাড়ি বাড়ি ক্রয়ের ক্ষেত্রে এটি ব্যবহৃত হয় অর্থাৎ দীর্ঘকালীন ব্যাপারে এটি ব্যবহৃত হয়। ওয়ারেন্টি পরিশোধ করতে হয়। মূলত ওয়ারেন্টি দ্বারা পণ্যের কিছু নির্দিষ্ট অবস্থা সম্পর্কে গ্রাহককে লিখিতভাবে নিশ্চিত করা হয়। গ্যারান্টিও পণ্যের মান নিশ্চিত করে কিন্তু এতে কোনো ফি পরিশোধ করতে হয় না। ক্রয়কৃত পণ্যে কোনো ত্রুটি দেখা দিলে তা ঠিক করার পরিবর্তে বদলে দেয়া হয়। সাধারণত এটির মেয়াদ স্বল্পকালীন হয়ে থাকে। গ্যারান্টিতে নির্দিষ্ট সময়ের মধ্যে ক্রয়কৃত পণ্য বদলে দেয়ার প্রতিশ্রুতি দেয়া হয়।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

277,416 টি প্রশ্ন

360,965 টি উত্তর

107,915 টি মন্তব্য

148,647 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...