50 জন দেখেছেন
"শিক্ষা+শিক্ষা প্রতিষ্ঠান" বিভাগে করেছেন (1,724 পয়েন্ট)
আগামী ২রা ফেব্রুয়ারী থেকে এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হতে যাচ্ছে কিন্তু এখনও ঠিকমতো পড়াশোনায় মন দিতে পারছিনা। বিশেষ করে মোবাইলকেই ছাড়তে পারছিনা। আর মাত্র আছে ২ মাস কয়েকদিন। এখন থেকে কিভাবে নিজেকে প্রস্তুত করতে পারি????
কিভাবে পড়াশোনায় মনোযোগ দিতে পারি। বিশেষ করে কিভাবে মোবাইলের নেশা বা আসক্তি ছাড়তে পারি?????

4 উত্তর

3 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (4,426 পয়েন্ট)
আদর্শ রুটির তৈরি করুন এবং সে অনুযায়ী পড়াশুনা চালিয়ে যান। এবং আত্মসংযমী হন। আর হাঁ, মোবাইলটিকে আপনি আপনার বাবা-মাকে দিয়ে দিন; তারা যেনা সেটা আপনার অগোচরে কোথাও লুকিয়ে রাখে। আপনার প্রতি শুভ কামনা রইল।
1 টি পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (268 পয়েন্ট)
নিয়মিত রুটিন মাফিক পড়ুন এবং পড়াশোনা নিয়ে প্রতিযোগিতা করুন। আর মোবাইলের বিষয়টি যদি বেশি হয় তাহলে মোবাইলকে পজিটিভকরুন। যেমন মোবাইল দিয়ে পড়াশোনা। বিভিন্ন পিডিএফ নামিয়ে পড়ুন অবশ্যই আপনার পড়াশোনার বিষয়ে। ভিডিও টিউটোরিয়াল দেখুন। আপনার বইয়ের গল্প, কবিতা, কবির জীবনী,এবং অন্য বিষয়গুলো ভিডিও আকারে দেখুন। পড়াশোনাও হবে মোবাইলও হবে। 
1 টি পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,593 পয়েন্ট)
এখন আপনার ভালো করে পড়াশোনা করার সময়।এই সময়ে মোবাইলের ব্যবহার একেবারে না কমিয়ে বিনোদনের একটি ছোট উৎস হিসেবে রাখুন।যেমন দিনে ১৫-২০ মিনিটের বেশি মোবাইল ব্যবহার করবেন না।"এসএসসি পরীক্ষার শেষ হলে কয়েকদিন অনেক মোবাইল চালাতে পারব"এই ধারণা নিয়ে মোবাইল পড়ার সময় বন্ধ করে রাখুন।একটানা পড়াশোনা না করে ১ ঘন্টা পর পর ১০ মিনিট বিশ্রাম নিন।এতে পড়ায় অবসাদ আসবে না এবং আপনি অধিক মনোযোগ দিয়ে পড়া চালিয়ে যেতে পারবেন।নিজের স্বাস্থ্যের প্রতি খেয়াল রাখবেন।শুভকামনা রইল।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (330 পয়েন্ট)
পরিক্ষার আগ প্রযন্ত সময় ভাগ করে নিন কঠিন টপিক গুলো আগে পড়ুন । আর যা পড়বেন তা লিখবেন । চাপ নিয়ে পড়তে বসবেন না । একদিনে বেশি পড়ার চেষ্টা করবেন না অল্প করে টার্গেট করে পড়ুন ।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর

282,929 টি প্রশ্ন

367,225 টি উত্তর

110,581 টি মন্তব্য

152,581 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...