202 জন দেখেছেন
"প্রেম-ভালোবাসা" বিভাগে করেছেন (2 পয়েন্ট)
বন্ধ

3 উত্তর

1 টি পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (3,297 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
প্রিয়জনকে সোনা ডাকা, যেমন স্ত্রী প্রিয়জন।অনেকে তার স্ত্রীকে সোনা বলে ডাকে।কারণ সোনা হলো মুল্যবান বস্তু।যদিও সোনার চেয়ে দামি জিনিস পৃথিবীতে রয়েছে।কিন্তু বাংলাদেশে সবচেয়ে দামি গহনা সোনা।আর এই সোনা নামটি তার প্রিয়জনকে ডাকার অর্থ যে সে তাকে অনেক ভালোবাসে।অর্থ্যৎ প্রিয়জনটি তার কাছে সোনার মতো মূল্যবান। আর প্রিয়জন তথা স্ত্রীকে সোনা বলাতে সে খুব খুশি হয়।যে আমার স্বামি আমাকে অনেক ভালোবাসে তাই সোনা বলে ডেকেছে।আর এই সোনা ডাকার ফলে ভালোবাসা আরো বৃদ্ধি পায়।মোটকথা, সোনা ডাকা হয় প্রিয়জন কে আনন্দ দেওয়ার লক্ষে।
2 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (4,426 পয়েন্ট)
সোনা যেহেতু দামী। তাই কেউ তার প্রিয় মানুষটিকে দামী বুঝাতে এ শব্দ ব্যবহার করে থাকে।
1 টি পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (3,297 পয়েন্ট)
প্রিয়জনকে "সোনা" বলে ডাকার কারণ হলো তার প্রতি অকৃত্রিম ভালোবাসা। প্রিয়জনকে কে না ভালোবাসে। জীবনে চলতে গেলে সবারই কোনো না কোনো একজন নির্দিষ্ট ব্যক্তি থাকে। আর তার ক্ষেত্রেই একমাত্র "প্রিয়জন" শব্দটি ব্যবহৃত হয়। মূলকথা হলো, প্রিয়জনকে "সোনা" বলে ডাকার অর্থ হলো, তার প্রতি অগাধ ভালোবাসার জন্ম।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
19 জুলাই 2015 "মনোবিজ্ঞান" বিভাগে জিজ্ঞাসা করেছেন Mir: Akash (22 পয়েন্ট)
2 টি উত্তর
01 ফেব্রুয়ারি "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
5 টি উত্তর

282,929 টি প্রশ্ন

367,227 টি উত্তর

110,581 টি মন্তব্য

152,582 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...