বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
69 জন দেখেছেন
"বিজ্ঞান ও প্রকৌশল" বিভাগে করেছেন (4,433 পয়েন্ট)

3 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (1,612 পয়েন্ট)
বিড়ালের পায়ের মাংসের নমনীয়তার কারণে বিড়ালের হাঁটার শব্দ আমরা পাই না।
পদার্থ বিজ্ঞানের দিক দিয়ে ভাবলে বিড়ালের হাঁটার শব্দ 20 হার্জ এর কম।অর্থাৎ মানুষের শ্রবণসীমার বাহিরে।তাই আমরা শুনতে পাই না।কিন্তু যেসব প্রাণির শ্রবণসীমা অত্যন্ত প্রখর শুধু তারাই শুনতে পায়।
0 টি পছন্দ
করেছেন (341 পয়েন্ট)
বিড়ালের পা অতি ফ্লেক্সিবল, পা এর মাংশপেশিও অতি নমনীয়।বিড়ালের পা নিঃশব্দে চলার জন্যই তৈরি।এজন্য বিড়ার নিঃশব্দে চলতে পারে।
0 টি পছন্দ
করেছেন (3,792 পয়েন্ট)

বিড়াল পায়ের তালুর উপর ভর করে চলাচল করে। পায়ের তলায় রয়েছে নমনীয় মাংস এবং পায়ের থাবায় রয়েছে সঙ্কোচনশীল নখর। হাঁটার সময় নখ থাবার ভিতরে লুকিয়ে রাখে। ফলে এরা প্রায় নিঃশব্দে চলাফেরা করতে পারে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

3 টি উত্তর
4 টি উত্তর
আমার নাম সুমন | আমার বয়স ২৩ ! আমার বয়স যখন ১৭ বা ১৮ তখন প্রায় হস্তমৈথন করতাম ! অনেক দিন হস্তমৈথন করার পর আমি হস্তমৈথন করা ছেরে দিলাম কিন্তু তখন থেকেই আমি প্রসাব করার সময় দেখতাম আমার প্রসাব সাথে বীর্য বের হতো এমন কি টয়লেট করতে বসলেও বীর্য বের হতো ! আজকে প্রায় ৭ বসর এর বেশী হবে আমি এই সমস্যায় ভুগতাছি ! ভাবছিলাম এমনেতেই ভালো হয়ে যাবো ! বর্তমান আমার যে সমস্যা গুলো হইতাছে ...১ , আমার শরীরের কোন পরিবর্তন হচ্ছে না মানে স্বাস্থ্য একটু ও বারতাছে না ! ২, অল্পতেই ক্লান্ত হয়ে যাই জোরে হাঁটলে পা বেথা করে ! ৩, পুরুষাঙ্গ খুব তারাতারি গরম হয়ে যায় এবং দ্রুত বীর্যপাত ঘটে ! ৪, প্রসাব এর সাথে অতিরিক্ত বীর্য বের হয়! এই সমস্যা গুলো থেকে রেহাই পাওয়ার কোন উপায় থাকলে প্লিজ জানাবেন!?
03 জুলাই 2015 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Shumon Hossain (13 পয়েন্ট)

313,051 টি প্রশ্ন

402,681 টি উত্তর

123,718 টি মন্তব্য

173,406 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...