বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
58 জন দেখেছেন
"শিক্ষা+শিক্ষা প্রতিষ্ঠান" বিভাগে করেছেন (20 পয়েন্ট)

3 উত্তর

+2 টি পছন্দ
করেছেন (4,777 পয়েন্ট)
একটি আদর্শ রুটিন তৈরি করুন। আর মনযোগ দিয়ে পড়াশুনা করুন। কোনরূপ দু:চিন্তা করবেন না।
0 টি পছন্দ
করেছেন (5,337 পয়েন্ট)
নিজেকে আত্মসংযোমী করে তুলুন। আর বিভিন্ন মানসিক চিন্তা প্রত্যাহার করুন এবং ইচ্ছাশক্তির ক্রমবিকাশ ঘটান। পরীক্ষায় উন্নয়ন সাধন করতে হলে আত্মসংযম এর গুরুত্ব অপরিসীম।
করেছেন (2,041 পয়েন্ট)
শুধু পয়েন্টের আশায় উত্তর প্রদান করবেন না!!

বিস্তারিতভাবে উত্তর দেয়ার চেষ্টা করবেন!!

উত্তরটা যেন যৌক্তিক হয় সেদিকে খেয়াল রাখবেন।

সতর্ক করতে চেয়েও করলাম না!! 

দেখি পরবর্তী তে কেমন করেন। 
করেছেন (5,337 পয়েন্ট)
না ভাইয়া! আমি পয়েন্টের আশায় উত্তর প্রদান করছিনা। তাছাড়াও আপনি বলুন, উত্তরটা কি ভূল হয়েছে?
0 টি পছন্দ
করেছেন (1,942 পয়েন্ট)
একটি রুটিন তৈরি করে টেবিলের সামনের দেয়ালে বা এমন জায়গায় ঝুলিয়ে রাখুন,যাতে সহজেই চোখে পড়ে।তারপর সেই রুটিন অনুযায়ী নিজের কাজগুলো সম্পাদন করুন।নিজের উপর বিশ্বাস রাখুন এভাবে,"আমি পারব,আমাকে পারতে হবে"।বিশ্বাস ও আস্থা হারাবেন না।আর আপনি যদি আপনার পড়া আয়ত্তে রাখতে পারেন বা মনে রাখতে পারেন,তাহলেই আপনার আত্মবিশ্বাস এমনিতেই জেগে উঠবে।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

4 টি উত্তর
2 টি উত্তর
আমার 31 তারিখ থেকে pre-test পরীক্ষা শুরু হবে।আমি একটা মেয়েকে পছন্দ করি যে ক্লাশ 8-এ পড়ে।আমার মনে হয় যে ও আমার প্রতি positive।ওকে আমি অনেক পছন্দ করি।ইদানিং একটু সমস্যা হচ্ছে।আমার মনে হচ্ছে যে ওর প্রতি আমার আকর্ষন কমে যাচ্ছে।কিন্তু ওকে দেখার জন্য ঠিকই আমি আগের মত অনেক সময় ব্যয় করছি, ওকে আগের মতই সারাদিন দেখতে ইচ্ছা করে।আবার একটা চিন্তা আগের মতই মাথায় ফিরে আসে যে,''ওর প্রতি না আমার আকর্ষন কমে যায়,পরে কোন এক সময়।"কিন্তু আমি চাই না কোন দিন ওর প্রতি আমার আকর্ষন কমে যায়।আমি ওকে অনেক ভালবাসি,কিন্তু ইদানিং এইসব চিন্তার কারনে আমার সব উল্টাপাল্টা লাগছে।আমি কি করব???আমার সামনে সেকেন্ড ইয়ার প্রি-টেস্ট পরীক্ষা। পড়ালেখাতেও মনযোগী ভাবটা কমে গেছে।ভাই আমি কি করব???এইরকম কি আমার মত কারো হয়???না শুধু আমার???ভাই আমাকে তাড়াতাড়ি solution দেনআর আমার জন্য দোয়া কইরেন।ভাই ছিলাম হঠাৎ কি প্যাচে পড়লাম।?
26 অগাস্ট 2016 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন SSARIF (26 পয়েন্ট)

323,340 টি প্রশ্ন

413,962 টি উত্তর

128,275 টি মন্তব্য

178,040 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...