বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
463 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল

1 উত্তর

0 টি পছন্দ
করেছেন (5,819 পয়েন্ট)

ক্লিটোরিস (clitoris), বাংলায় ভগাঙ্কুর, একটি স্ত্রীযৌনাঙ্গ যা শুধুমাত্র স্ত্রী মেরুদণ্ডী প্রাণীতে দেখা যায়। মানুষের ক্ষেত্রে এটি একটি ছোটো বোতামের মতো অংশ যা লেবিয়া মাইনরার আগে এবং যোনি ও মূত্রনালীর প্রবেশমুখের উপরাংশে অবস্থিত । 

ক্লিটোরিস বা ভগাঙ্কুর (G Spot) নারী জনন অঙ্গ যোনিদেশে অবস্হান করে। এটির আকৃতি অত্যন্ত ছোট এবং এটির মূল কাজ হল নারীকে যৌন মিলনকালে তৃপ্তি প্রদান করা। যেহেতু এটি একটি অভ্যন্তরীণ অঙ্গ তাই এর বর্ণ চর্মের ন্যায় না হয়ে ঝিল্লীর ন্যায় হয়।এটির উচ্চতা সিকি ইঞ্চি থেকে ১ ইঞ্চি পর্যন্ত হয়।তবে যৌন উত্তেজনা বাড়তে থাকলে এটি শক্ত ও দীর্ঘ হতে থাকে। যৌন সঙ্গমের সময় যখন পুরুষ লিঙ্গ চালনা করে তখন লিঙ্গমুন্ড ভগাঙ্কুরে ঘষা লাগতে থাকে এবং নারী পুলক লাভ করতে থাকে।


https://bn.m.wikipedia.org/wiki/ভগাঙ্কুর

টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
26 সেপ্টেম্বর 2018 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন shrabony (9 পয়েন্ট)
1 উত্তর
16 নভেম্বর 2016 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন shofiq hasan (3 পয়েন্ট)
1 উত্তর
13 জুন 2015 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন ছেলে মানুষ (9 পয়েন্ট)
1 উত্তর

300,478 টি প্রশ্ন

388,357 টি উত্তর

117,371 টি মন্তব্য

165,882 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...