37 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
 সব সময় কেন জানি ভয় ভয় লাগে ।  এখন কারো সাথে কথা বললে খুবই নার্ভাস হয়ে যায়।  কি করা যায়?  ডাক্তার দেখালে কি বিশেষজ্ঞ ডাক্তার দেখাবো ? 

2 উত্তর

2 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (4,716 পয়েন্ট)
কোনো কারণ ছাড়াই ভয় লাগাটা স্বাভাবিক নয়। নিশ্চয়ই আপনার মনে কোনো শঙ্কা আছে, এজন্যই এরকম লাগে। একদম অকারণে সবসময় ভয়ে ও নার্ভাস থাকা রেয়ার সমস্যা। সবারই কিছু না কিছু শঙ্কা থাকে যা থেকে এরকম হতে পারে।

ডাক্তার দেখাতে চাইলে দেখাতে পারেন। একজন ভালো সাইকলজি বিশেষজ্ঞ বা সাইক্রিয়াটিস্ট দেখাতে পারেন। আর যদি এরকম হয় যে সবসময় হার্টবিট বেড়ে থাকে, অস্বস্তি থাকে তাহলে মেডিসিন বা কার্ডিয়াকের ডাক্তার দেখাতে পারেন।

তবে স্বাভাবিক ভাবে এরকম কিছু মনে হলে আপনার নিজে থেকে মেন্টাল মোটিভেশন নিতে হবে। নিজে থেকেই স্বাভাবিক থাকার চেষ্টা করুন। সবার সাথে মেশার অভ্যাস করুন, পারিবারিক আড্ডায় অংশ নিন। নরমাল মেন্টাল ডিপ্রেশন থাকলে কেটে যাবে।
1 টি পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,593 পয়েন্ট)
সাইকোলজিক্যাল ভাষায় এই রোগটিকে বলা হয় ফোবিয়া।যদিও সবারই এই রোগটি কম বেশি আছে।তবে কারো কারো ক্ষেত্রে এই রোগটি বড় আকারে দেখা যায়।যদি সেইরকম কিছু হয়ে থাকে,তাহলে আপনার বিশেষজ্ঞ ডাক্তারের কাছে যাওয়া উচিত।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

282,863 টি প্রশ্ন

367,152 টি উত্তর

110,540 টি মন্তব্য

152,543 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...