152 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (36 পয়েন্ট)
পূনঃরায় খোলা করেছেন
করেছেন (359 পয়েন্ট)
ভাই এরকম অনেক আছে কিন্তক এগুলো খেলে শরিরেল অনেক ক্ষতি হয়।

4 উত্তর

2 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (2,041 পয়েন্ট)
ঔষধ খাওয়া থেকে বিরত থাকুন এতে আপনার ক্ষতি হতে পারে। আপনি নিচের কিছু নিয়ম মেনে চলতে পারেন।

(!) স্বাস্থ্যকর খবার গ্রহণ স্বাস্থ্যকর খাবার খাওয়া উচিত শুধু পেট ভরে এটা সেটা খেলেই হবে না। খেতে হবে উপযুক্ত খাবারটি। আপনার শরীরে একটি নির্দিষ্ট পরিমাণে প্রোটিন, কার্বন এবং ফ্যাট এর প্রয়োজন হয় প্রতিদিন। এর জন্য প্রতিদিন বাদাম এবং দুগ্ধজাত খাবার খান। প্রোটিনযুক্ত খাবার পেশী গঠনে সহায়তা করে। এটি শরীরের ওজন বৃদ্ধি করে থাকে। তাই প্রতিদিন নির্দিষ্ট পরিমাণে মাংস গ্রহণ করুন। রোজ খান ডিম, পনির ও পর্যাপ্ত পরিমাণে ভাত-রুটি-আলু খাওয়ার চেষ্টা করবেন।

(!)একসাথে খাবার নয় আপনি কম কম করে খান ২-৩ ঘণ্টা পর পর। ফল, জুস, সালাদ ইত্যাদিও খান। চিপস, তৈলাক্ত নাস্তা, জাঙ্ক ফুড, গ্যাস ড্রিঙ্কস ও না খাওয়াই ভালো। খেতে হবে স্বাস্থ্যকর খাবার স্বাস্থ্যকর উপায়ে।

(!)পানি প্রতিদিন প্রচুর পানি পান করুন। দেহের কোনো পরিবর্তন চাইলে দেহকে আর্দ্র রাখা খুবই জরুরি। তবে অবশ্যই মনে রাখবেন ভারী খাবার খাওয়ার আগে এবং খাবারের মাঝখানে কখনই পানি খাওয়া ভালো না। এতে করে খাবার মাঝখানে পানি ক্ষুধাটাকে নিবারণ করে। ফলে ভারী খাবার খাওয়ার রুচি থাকে না।

(!)পর্যাপ্ত ঘুম যদি সম্ভব হয় দুপুরে ৩০মিনিট থেকে ১ ঘণ্টা ঘুমান। রাতে দেরি না করে আগে ঘুমিয়ে পড়ুন। এবং দিনে কমপক্ষে ৭-৮ ঘণ্টা ঘুমান।

(!)নিয়মিত ব্যায়াম নিয়মিত ব্যায়াম করুন ক্ষুধা বাড়াতে এবং শরীরকে ফিট রাখতে প্রতিদিন কমপক্ষে ৪৫ মিনিট ব্যায়াম করুন। অনেকেই হয়তো ভাবেন ওজন বাড়াতে হয়তো কোন ব্যায়ামের প্রয়োজন হয় না। কিন্তু ব্যায়াম আসলে প্রয়োজন শরীরকে ফিট রাখতে। হাঁটতে পারেন বা জগিং বা ওয়েট নিয়ে ব্যায়াম করতে পারেন। এছাড়া সাঁতার কাটতে পারেন, ইয়োগা করতে পারেন বা যেকোনো আউটডোর খেলায় অংশগ্রহন করতে পারেন।

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (7,554 পয়েন্ট)
আপনি প্রোটিন,শর্করা ইত্যাদি খাবারে বেশি জোর দেন অথাৎ সর্বদা অধিক ক্যালরি গ্রহন করতে হবে তাই দিনে ৩ বেলা খাওয়ার জায়গায় ৬/৭ বার পুষ্টিকর খাবার খাবেন। পাশাপাশি পর্যাপ্ত ঘুম ও পানি খেতে হবে। যদি ওষুধ খেতে চান তবে 'সিনকারা" সিরাপটি খেতে পারেন এতে যেমন পাশ্বপ্রতিক্রিয়া কম তেমনি কার্যকরী ওষুধ। তথাপি খাদ্য খেয়ে ফিট থাকাটাই শ্রেয়।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,113 পয়েন্ট)
না তেমন কোন ঔষধ নেই তবে যেগুলো আছে সব ক্ষতিকর।আপনি নিয়মিত ৭ থেকে ৮ ঘন্টা ঘুমান পর্যাপ্ত পরিমান পানি পান করুন বেশি করে পুষ্টিকর খাবার খান আশা করি আপনার স্বাস্থ্য এবং ওজন বৃদ্ধি পাবে।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (0 পয়েন্ট)
সম্পাদিত করেছেন
যদি ঔষধ খেয়ে মোটা হতে চান তাহলে আমি একটা ঔষদের নাম বলতেছি, সেটা হল একটা সিরাপ, নাম হচ্ছে (এ্যাপেলটন) তিন টা সিরাপ খেলে মোটা হবেন ইনশাআল্লাহ, প্রতি দিন ২-৪ চা চামচ করে তিন বার খাবেন, একটা সিরাপের মূল্য ২০০-২২০ টাকা নিতে পারে।
করেছেন (7,682 পয়েন্ট)
ছিরাপ নয় --- সিরাপ হবে সম্পাদনা করেছি, সঠিক বানানে উত্তর দিবেন।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
আমার বয়স ১৭ দীঘ ৮ বছর হস্তমৈথুন করার পড়, এখন ছেরে দিছি | কিন্তু এখন দুই বছর ধরে পায়খানায় কোথ দিলে বীর্য বের হয় তার সাথে যৌনতা কিছু ভাবলেও | তাই ডাক্তারের কাছ থেকে চিকিৎসা নিচ্ছি | ডাক্তার (ইকোভিট এস, ভিটামিন ই বিপি ২০০ আইইউ),, (পেলিকেন ২০, প্যানটোপ্রাজল ২০ মি.গ্রা). | (এবং মেলিক্রল, মেলিট্রাসিন ১০ মি.গ্রা). ও হামর্দদ এর জারনাউড সিরাপ দিছে | এই ঔষদ গুলোতে কি রোগ ভালো হবে? প্রায় এক মাস ধরে এই ঔষধ গুলো খাচ্চি কিন্তু তেমন উন্নতি পাচ্ছি না | আর এগুলা কতটা কার্যকারি ? আবার হস্তমেথুন দুমাস ধরে করি না, কিন্তু আজকে কেমন যেনো হঠাৎ নিজেকে কন্টোলে রাখতে পারলাম না হস্তমৈথুন হয়ে গেলো | এখন এতে কি কোনো খতি হবে? ভাই দয়া করে সর্বদিক বিবেচনা করে ভালো একটা পরামর্শ দিন |?
01 সেপ্টেম্বর 2016 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন অদ্ভুত বিশ্ব (0 পয়েন্ট)
1 উত্তর
01 ডিসেম্বর 2018 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন আওরঙ্গজেব সফল (6 পয়েন্ট)
4 টি উত্তর

277,175 টি প্রশ্ন

360,727 টি উত্তর

107,815 টি মন্তব্য

148,442 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...