95 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন (4 পয়েন্ট)
আমি কোনোভাবেই হস্তমৈথুন ত্যাগ করতে পারছিনা ৤ আমার খুব অস্বস্তি হচ্ছে ৤ দয়া করে আমাকে এমন একটা উপায় দিবেন যাতে আমি এইটা সারা জিবনের মতো ত্যাগ করতে পারি ৤

3 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (2,730 পয়েন্ট)
প্রথম কথা হচ্ছে, আপনার কথা থেকে বোঝা যাচ্ছে যে, আপনি এই বাজে কাজটাতে আসক্ত হয়ে পড়েছেন । সুতরাং ১ দিনেই একেবারে মুক্তি পাবেন না । ধীরে ধীরে মাত্রা কমিয়ে আনতে হবে । নীচে কিছু উপায় দেয়া হলোঃ

উপায়ঃ

  • খারাপ/অশ্লীল সাইট/ওয়েবসাইট থেকে দূরে থাকবেন । এইসব সাইট থেকে দূরে থাকবেন ।
  • অশ্লীল ভিডিও, ছবি, লেখা, কথা-বার্তা ইত্যাদি থেকে দূরে থাকবেন ।
  • রাতে একা না ঘুমানো উত্তম । সাথে কেউ থাকলে অনেকটা কমে যাবে এর মাত্রা ।
  • বাথরুমে বেশী দেরি করবেন না । প্রাকৃতিক কাজ সেড়ে/গোসল সেড়ে দ্রুত বের হয়ে আসবেন ।
  • আর আপনার ইচ্ছাশক্তিটা ই বেশী গুরুত্বপূর্ণ ।
0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (250 পয়েন্ট)

• ঘুমে সমস্যা হলে তখন সুগার ফ্রি মিন্টস্ বা ক্যাণ্ডি চিবাতে পারেন। হালকা কিছু খেলেও তখন উপকার হয়। তবে ঘুমিয়ে পড়ার আগে দাঁত ব্রাশ করে নেবেন।
• কম্পিউটারে পর্ণ ব্লকিং সফটওয়ার ইনস্টল করে নিন। আজব একটা পাসওয়ার্ড দিয়ে রাখেন যাতে পরে ভুল যান। অথবা কোন বন্ধুকে দিয়ে পাসওয়ার্ড দিন। নিজে মনে রাখবেন না।
• কম্পিউটারে পর্ণ দেখতে দেখতে হস্তমৈথুন করলে কম্পিউটার লিভিং রুমে নিয়ে নিন যাতে অন্যরাও দেখতে পায় আপনি কী করছেন। এতে পর্ণ সাইটে ঢোকার ইচ্ছে কমে যাবে।
• যারা বাজে বিষয় নিয়ে বা মেয়েদের নিয়ে বা পর্ণ মুভি বা চটি নিয়ে বেশি আলোচনা করে, তাদেরকে এড়িয়ে চলুন।
• যখন দেখবেন খুব বেশি হস্তমৈথুন করতে ইচ্ছে হচ্ছে এবং নিজেকে সামলাতে পারছেন না, বাইরে বের হয়ে জোরে জোরে হাঁটুন বা জগিং করুন।
• সন্ধ্যার সময়ই ঘুমিয়ে পড়বেন না। কিছু করার না থাকলে টিভি দেখুন বা বই পড়ুন।
• ভিডিও গেম খেলতে পারেন। এটাও হস্তমৈথুনের কথা ভুলিয়ে দেবে।
• হস্তমৈথুনে চরম ভাবে এডিক্টেড হলে কখনোই একা থাকবেন না, ঘরে সময় কম কাটাবেন, বাইরে বেশি সময় কাটাবেন। জগিং করতে পারেন, সাইকেল নিয়ে ঘুরে আসতে পারেন। ছাত্র হলে ক্লাসমেটদের সাথে একসাথে পড়াশুনা করতে পারেন। লাইব্রেরি বা কফি শপে গিয়ে সময় কাটাতে পারেন। 


এতেও না হলে হোমিওপ্যাথি চিকিৎসা নিতে পারেন  হোমিওতে বেশ কয়েকটি মেডিসিন রয়েছে যেগুলো সঠিক লক্ষণ অনুসারে প্রয়োগ করলে ৪-৫ দিনের মধ্যে হস্তমৈথুন করার প্রবল ইচ্ছা মন থেকে দূর হয়ে যায়। 


ডাঃ মোঃ শামীম তালুকদার: এল.এইচ.এম.পি.(খুলনা), ডি.এইচ.এম.এস(ঢাকা) সাধারণ মানব যন্ত্র বিশারদ। নিজে কম ঘুমাই, রোগীর নিশ্চিন্ত ঘুমের আশায়। যৌন ও স্ত্রীরোগ, লিভার, কিডনি, পাইলস সহ সকল প্রকার রোগের চিকিৎসা দেওয়া হয়। আপনি ফোনে কথা বলে অথবা ইমেইল করে চিকিৎসা নিতে পারবেন। HomeoPathybd.com শেরপুর, বগুড়া, বাংলাদেশ। ফোন: ০১৯৫১ ৫৩৫৩৫৩ (বাংলাদেশ সময় সকাল ১০ টা থেকে বিকেল ৫ টা)
0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (424 পয়েন্ট)
এটা সম্পূর্ণ আপনার নিজের ওপর নির্ভর করে। আমরা এর প্রতিকার সম্পর্কে গুগল ক্রমে সার্চ দিলে হস্তমৈথুন পরিহারের অনেক কিছু নির্দেশনাই পাই। কিন্তু সেগুলোতে কোনো প্রকার কাজ করে না। তাই হস্তমৈথুন ত্যাগ করার জন্য আপনার নিজের প্লাটফর্ম-ই যথেষ্ঠ।
closeWe

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
30 নভেম্বর 2017 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন S.K Masud (524 পয়েন্ট)

263,767 টি প্রশ্ন

344,673 টি উত্তর

101,330 টি মন্তব্য

138,699 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
closeWe
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...