99 জন দেখেছেন
"পবিত্র কুরআন" বিভাগে করেছেন (6 পয়েন্ট)
ইসলামে বেগানা রমনীদের দিকে তাকানো বা তাদের হাত ধরে রাখা নিষেদ।কিন্তু তারা যদি ধরে রাখে তাহলে আমার করণীয় কি হবে??

4 উত্তর

2 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (4,426 পয়েন্ট)
আপনি তৎক্ষণাত তার থেকে হাত ছাড়িয়ে নিবেন। কারণ হাদীসে এসেছে- স্রষ্টার অবধ্যথায় সৃষ্টির আনুগত্য বৈধ নয়।- মুসনাদে আহমাদ: হা. ১০৯৯ 
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (3,782 পয়েন্ট)
তখন আপনি যত দ্রুত সম্ভব তার হাত থেকে নিজেকে ছাড়িয়ে নিবেন৷ অতঃপর আল্লাহর নিকট আশ্রয় চাইবেন৷ ঠিক যেভাবে হযরত ইউসুফ আ. জুলেখার ব্যাপারে আল্লাহর নিকট আশ্রয় চেয়েছিলেন এবং চেষ্টাও করেছিলেন৷ আশা করি বুঝতে পেরেছেন৷
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (2,900 পয়েন্ট)
আপনি হাত ছুটায় নিবেন। আর এটাই হবে আপনার কর্তব্য। নিজের হাদিস টি লক্ষ্য করুন। " হাশরের ময়দানে সাত শ্রেণির লোক আল্লাহর বিশেষ ছায়াতলে থাকবেন। তার মধ্যে একটি হলো। "এমন ব্যক্তি যাকে কোনো সুন্দরী ও অভিজাত নারী আহ্বান করে তখন সে বলে, আমি আল্লাহকে ভয় করি।" বুখারী ১৪২৩, মুসলিম ১০৩১, মিশতাক ৭০১।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (5,666 পয়েন্ট)
বেগানা রমনী যদি হঠাৎ হাত ধরেই ফেলে তাহলে প্রথমেই দৃষ্টিকে সংযত রাখতে হবে। অবশ্য সকলের উচিৎ, বেগানা নারীর স্পর্শ থেকে দূরে থাকতে চেষ্টা করা। (ফাতাওয়া ইবনে উষাইমীন ২/৬৩১)

কেননা, বেগানা মহিলার প্রতি তাকিয়ে দেখতে নিষেধ করা হয়েছে, মহান আল্লাহ বলেছেন, বিশ্বাসীদেরকে বল, তারা যেন তাদের দৃষ্টিকে সংযত করে এবং তাদের যৌন অঙ্গকে সাবধানে সংযত রাখে, এটিই তাদের জন্য অধিকতর পবিত্র। ওরা যা করে, নিশ্চয় আল্লাহ সে বিষয়ে অবহিত। (নূরঃ ৩০)

বলা হয়েছে যে, মহিলা 'স্পর্শ করা' হালাল নয়, তাকে স্পর্শ করার চেয়ে তোমাদের কারো মাথায় লোহার ছুঁচ গেঁথে যাওয়া অনেক ভালো। (ত্বাবারানী, সহীহুল জামে ৫০৪৫)
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
18 নভেম্বর 2017 "প্রেম-ভালোবাসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন BolteBolte (7 পয়েন্ট)

282,929 টি প্রশ্ন

367,225 টি উত্তর

110,581 টি মন্তব্য

152,581 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...