85 জন দেখেছেন
"নিত্য ঝুট ঝামেলা" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
ভোর বেলা উঠতে পারছি না গত কয়েক দিন ধরে ফোনে এলার্ম দিয়ে রাখি এলার্ম বন্ধ করে আবার শুয়ে পড়ি। কিন্ত আমি এটা করতে চাই না।আমি রাত ১০.৩০ এর মধ্যে শুয়ে পড়ি,,,,, ধর্মিও কাজ শেষ করে ঘুমাই যায়।
কেমনে ঘুম কমাবো
এখন কোন ভাবে ভোরে উঠতে পারবো। 

সময় এখন  অনেক মূল্যবান আমার জন্য।

4 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (2,840 পয়েন্ট)
আপনি একটা কাজ করতে পারেন আপনার কেউ যদি তাড়াতাড়ি ঘুম থেকে উঠে তবে উনাকে বলে রাখতে পারেন ডাক দেওয়ার জন্য। আর মোবাইলে এর্লাম দিয়ে মোবাইলটা টেবিলে রাখে দিবেন। যাতে এর্লাম বন্ধ করতে হলেও যেন উঠতে হয়। আর একবার উঠতে পারলে তো হয়েই গেল।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (42 পয়েন্ট)
সম্পাদিত করেছেন

উত্তরঃ আমরা যারা স্বাভাবিকের চেয়ে বেশি ঘুমায় কানের কাছে কিছু বেজে উঠলে বিরক্ত হই, এবং ফোনে এলার্ম দেওয়া থাকলে তা বন্ধ করে রাখি, তাই আমাদের সঠিক সময়য়ে ঘুম থেকে উঠতে হলে বাড়ির কোনো মহিলা সদস্যকে বলে রাখতে হবে। যেনো সঠিক সময়ে ঘুম ভাঙ্গায়, কারন ঘুম থেকে সকালে মহিলারাই আগে উঠে। অথবা এখন অনেক ইলেক্ট্রিক এলার্ম ঘড়ি পাওয়া যায় যে গুলি অনেক দূর থেকে এলার্ম শুনা যায়। ওই ঘরিতে এলার্ম সময় সেট করে রুমের কোনো এক জায়গায় রাখেন, যেখানে আপনাকে এলার্ম ঘড়িটি বন্ধ করার জন্য উঠে যেতে হবে। আর উঠে গেলেই আপনার মনে হবে এটা আমার ঘুম থেকে উঠার সময়। যেহেতু মানুষ অভ্যাসের দাস সেহেতু এভাবে ১০-১৫ দিন চেস্টা করেন । তারপর আপনার আপনার ঘুম থেকে উঠার কথা বলতে হবে না।

ধন্যবাদ
করেছেন (3,731 পয়েন্ট)
বানান এবং গঠনগত ভুল রয়েছে, সম্পাদনা করুন৷
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (2,333 পয়েন্ট)
একমাত্র মায়ের ডাক ছাড়া আর কিছু কার্যকর বলে মনে হয়না, সকল কিছুর উপর বিরুক্তি আসবে কিন্তু মা বাবার উপর নয়। যেহেতু মা বেশি খেয়াল করেন এবং ভোরেই উঠেন তাই আম্মুকে বলে রাখুন, তিনি এসে মাথায় হাত বুলিয়ে আদর করে দেকে দিলে আপনি যতই আলসেমি করুননা কেন দু তিন মিনিট পর চোখ খুলে যাবে, ঘুম ভেঙ্গে যাবে। এর চেয়ে ফিজিক্যাল ছাড়া কোন পথ নাই, যেমন পানি ঢেলে দেয়া, কিন্তু এটা ভাল নয়।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,552 পয়েন্ট)
সম্পাদিত করেছেন
আপনি দয়া করে আপনার মোবাইলটি আপনার শোয়ার জায়গা থেকে কিছুটা দূরে রাখুন।এতে আপনাকে এলার্ম বন্ধ করার জন্য বিছানা থেকে উঠতে হবে।এরপর বিছানাটি পরিপাটি করে গুছিয়ে নিন।কারণ,বিছানা যদি গুছানো না থাকে,তবে তা দেখে এমনিতেই ঘুম চলে আসবে।তাই,বিছানাটি ভালোভাবে গুছিয়ে নিবেন।

বিছানা থেকে ওঠার পর চোখে মুখে পানি দিন।কিছুক্ষণ হাঁটাচলা করুন।পারলে ব্যায়ামও করে নিন।

বিছানা থেকে ওঠার পর কয়েকটি জাম্প বা লাফও দিতে পারেন।কথাটি হাস্যকর হলেও এটি সত্য।এতেও আপনার ঘুম কেটে যাবে।এছাড়াও,আপনাকে ঘুম থেকে ডাকার জন্য কাউকে দায়িত্ব দিয়ে দিন।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর

277,796 টি প্রশ্ন

361,426 টি উত্তর

108,122 টি মন্তব্য

148,944 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...