বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
35 জন দেখেছেন
"শিক্ষা+শিক্ষা প্রতিষ্ঠান" বিভাগে করেছেন (4 পয়েন্ট)
আমি যদি একটানা ১০ বা ১১ ঘন্টা(দিন+ রাত) পড়ি।তাহলে আমার কি কি সমস্যা হতে পারে?আর এর সমাধান কি?কয়েকদিন ধরে খেয়াল করছি আমার খুব একটা কিছু মনে থাকে না।তাছাড়াও আমার সাইনোসাইটিস আছে।মাথা ব্যথাও করে।এটির মূল কারন কি হতে পারে।বেশি পড়ার কারনে নাকি অসুস্থতার কারনে?

2 উত্তর

0 টি পছন্দ
করেছেন (4,075 পয়েন্ট)
কথায় আছে না,"অতি লোভে তাঁতি নষ্ট"। সব কাজেই অবসাদ আছে। আর দীর্ঘক্ষন একই কাজ বার বার করলে কর্মক্ষমতা,সৃতিশক্তি ইত্যাদি হ্রাস পায়। তাই যে কোন কাজ সন্তুষ্টচিত্তে করুন। আর এটা শুধু পড়ার বেলায়ই নয়। বরং যে কোন কাজ অনেক্ষন সময় ধরে করা হতে নিজেকে বিরত রাখুন। আশা করি ভালো ফলাফল পাবেন। ধন্যবাদ""
0 টি পছন্দ
করেছেন (1,616 পয়েন্ট)
হ্যাঁ,আপনি বেশি পড়লে অসুস্থ হয়ে পড়বেন।আর অসুস্থ হলে ঠিকমতো পড়াশোনাও করতে পারবেন না।বিজ্ঞানীরা গবেষণা করে দেখেছেন,১ ঘন্টা কাজ করার পর ১০ মিনিট বিশ্রাম নিলে তরুণ-তরুণীরা বেশি কাজ করতে পারে। তাই,১ ঘন্টা পড়ার পর ১০ মিনিট বিশ্রাম নিন।এতে ব্রেনের ওপর চাপ পড়বে না আর পড়াও সহজে ভুলবেন না।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
0 টি উত্তর

293,691 টি প্রশ্ন

380,192 টি উত্তর

114,922 টি মন্তব্য

161,214 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...