36 জন দেখেছেন
"ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে করেছেন (6 পয়েন্ট)

1 উত্তর

3 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (4,426 পয়েন্ট)

ভাই মাফ করবেন। ইসলাম রাশিফল স্বীকার করে না। বরং আল্লার রাসূল (সা) বলেছেন :কোন ব্যাক্তি যদি গনকের কাছে যায় এবং তার নিকট কোন কিছু জানতে চায়, তবে ঐ ব্যাক্তির সালাত ৪০ দিন এবং রাত পর্যন্ত কবুল হবে না।” (সহীহ মুসলিম:হা. ২২৩০)। আল্লাহর রাসূল (সা) বলেছেন:যদি কোন ব্যাক্তি ভাগ্যগণনাকারীর নিকট যায়, এবং সে যা বলে, তাতে বিশ্বাস স্থাপন করে, তাহলে সে মুহাম্মদের নিকট যা নাযিল হয়েছে (অর্থাৎ কুরআন), তাকে অস্বীকার করলমহান আল্লাহ তাআলার ইরশাদ: তাঁর নিকট রয়েছে গায়েবের চাবিসমূহ, এবং এক তিনি ছাড়া এ সম্পর্কে কারও জ্ঞান নেই।” (সূরা আল আনআম, ৬ : ৫৯) তাই ভবিষ্যত গণনা, ভাল-মন্দ নির্ধারণ করা কুফর এবং শিরকের পর্যায়ভুক্ত। 'নিশ্চয়ই আল্লাহ তাকে ক্ষমা করবেন না, যে লোক তার সাথে শিরক করে । আর তিনি এর চেয়ে নিন্মপর্যায়ের পাপ যাকে ইচ্ছা ক্ষমা করেন' (আন-নিসা ৪৮)


টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
26 মার্চ 2017 "আইকিউ" বিভাগে জিজ্ঞাসা করেছেন mtshaon (2 পয়েন্ট)
1 উত্তর
18 জানুয়ারি 2016 "গণিত" বিভাগে জিজ্ঞাসা করেছেন julhas (73 পয়েন্ট)

282,929 টি প্রশ্ন

367,227 টি উত্তর

110,581 টি মন্তব্য

152,583 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...