বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
69 জন দেখেছেন
"ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে করেছেন (0 পয়েন্ট)
এক প্রজাতির প্রানীকে মাঝেমাঝে আরেক প্রজাতিকে রক্ষা করতে দেখা যায়???যেমন ডলফিন ডুবন্ত মানুষকে উদ্ধার করে। ডলফিন কোন বই পড়ে একাজ করে?? তাহলে কি বলতে চান ধর্মগ্রন্থ বাদে আমরা মানুষরা পশুর থেকেও অধম??

1 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (5,723 পয়েন্ট)

প্রানীর মাঝে আমরা যে  নৈতিকতা দেখতে পাই তা মূলত নৈতিকতা নয় তাহল স্রষ্টা কর্তৃক প্রানীকে দেওয়া সামান্য বিবেকানূভূতি মাত্র। যা দিয়ে সে সামান্য কিছু ভাল বা মন্দ করতে পারে । কিন্ত মানুষ তার থেকে হাজার গুন বেশী বিবেকসম্পন্ন। যার কারনে মানুষ একটা বিষয় কে  বিভিন্ন ভাবে ভাবতে পারে বা বিভিন্ন এংগেলে উপস্থাপন করতে পারে । সে হিসেবে মানব জাতির কল্যাণার্থে স্রষ্টা কর্তৃক নির্ধারিত  ধর্মগ্রন্থই হতে পারে সঠিক পথের দিশারী ।           

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
12 জানুয়ারি "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Tanvir Islam Pavel (9 পয়েন্ট)

293,691 টি প্রশ্ন

380,192 টি উত্তর

114,922 টি মন্তব্য

161,214 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...