46 জন দেখেছেন
"রূপচর্চা" বিভাগে জিজ্ঞাসা করেছেন (1 পয়েন্ট )
অনেক ছোটকাল থেকে হস্তমৈথুন করেছি, করার কারনে স্কিনে ব্রন দেখা দিত। আস্তে আস্তে বড় হওয়ার পর সেইটা বন্ধ করে দিয়েছি। বিবাহিত জীবন ৩ বছর, মাঝে মাঝে স্কিন এ ব্রন উঠে আবার চলে জায়, এর থেকে পুরোপুরি মুক্তির উপায় কি???? 

3 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (2,145 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
কারো কারো ক্ষেত্রে হরমোনাল গোলযোগের কারণে ৩০ বছর বা তার চেয়ে বেশি বয়স পর্যন্ত ব্রণ উঠতে দেখা যায়। মুখ সবসময় পরিষ্কার ও তেলমুক্ত রাখবেন। বেশি রাত জাগবেন না। বালিশের কভার নিয়মিত পরিষ্কার রাখুন। প্রচুর পানি ও সবুজ শাকসবজি খাবেন। ব্রণ বেশি হলে ডাক্তারের পরামর্শ নিতে পারেন।
0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (2,730 পয়েন্ট)
প্রাকৃতিকভাবে কাঁচা হলুদ বাটার সাথে চন্দনের গুঁড়ো মিশিয়ে ব্রণে লাগাতে পারেন । এতে বেশ উপকার পাবেন ।

আর ফেসওয়াশ ব্যবহার করতে চাইলে Himalaya Neem Face Wash টি ব্যবহার করতে পারেন ।
0 পছন্দ 0 জনের অপছন্দ
উত্তর প্রদান করেছেন (424 পয়েন্ট)
আপনি প্রতিদিন সকালে লেবুর রস মুখে মারিয়ে নিন। আর মুখে কখনো চাড়া বা হাত দিয়ে নাড়াচাড়া করবেন না। আশা করি ভালো ফলাফল পাবেন। ধন্যবাদ""
closeWe

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

263,768 টি প্রশ্ন

344,673 টি উত্তর

101,330 টি মন্তব্য

138,699 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
closeWe
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...