81 জন দেখেছেন
"শিক্ষা+শিক্ষা প্রতিষ্ঠান" বিভাগে করেছেন (7 পয়েন্ট)
বিভাগ পূনঃনির্ধারিত করেছেন
আবার অন্যদিকে মোবাইল হাতে নিয়ে সারারাত জেগে থাকতে পারি,ঘুম আসেনা 

এখন আমি কি করলে আমি এই সময়টুকু পড়াশোনার কাজে লাগাতে পারি??

আর এই সময়টাতে কোন সাবজেক্ট গুলো পড়লে ভালো হবেহবে  ? (আমি বর্তমানে বিজ্ঞান বিভাগের  HSC  পরিক্ষার্থী )
বন্ধ

4 উত্তর

2 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (4,716 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
পড়ার জন্য আপনার বেছে নেওয়া সময়টা মোটেই সঠিক হয় নি। প্রকৃতগতভাবে এ সময়টা মানুষের ঘুমানোর জন্য। এসময় তার পরিবর্তে অন্য কোনো কাজ করলে শারীরিক সমস্যা হওয়াটা অস্বাভাবিক নয়। 

এর পরিবর্তে আপনি আরো কিছু সময় আগে পড়া শুরু করুন এবং সাড়ে এগারোটার মধ্যে পড়া শেষ করে ঘুমিয়ে পড়ুন। সকালে ছয়টার আগে উঠে ছয়টা থেকে পড়া শুরু করুন। তাহলে সেই পড়াটা হবে কার্যকরী। 

আপনার বেছে নেওয়া সময় পড়বেন ঠিকই কিন্তু কিছুই কার্যকরী হবে না। তাই এ সময়টা পড়া বর্জন করুন। একান্তই যদি পড়তেই হয় তাহলে আপনার দিনের সম্পূর্ণ অভ্যাদ উলটে ফেলতে হবে। সকালে একটু দেরি করে উঠতে হবে এবং দুপুরেও ঘুমাতে হবে। সেটা মোটেই স্বাস্থ্যসম্মত বা সামাজিকভাবেও গ্রহণযোগ্য হবে না। জোর করে চা-কফি খেয়ে বা চোখে পানি দিয়ে জেগে থাকতে পারেন। কিন্তু সেক্ষেত্রে পড়াটা কাজে লাগবে না।
1 টি পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (3,297 পয়েন্ট)
রাতে পড়ার জন্য আপনি দিনে এক থেকে দেড় ঘন্টা ঘুমাতে পারেন।আশা করি ফলাফল পাবেন।আর আপনি ক্লাসের যে কোন বই পড়ায় মূল্যায়ন করুন।
1 টি পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (123 পয়েন্ট)
  • দুপুরের পর ঘুমুবার চেষ্টা করুন
  • হাতলহীন চেয়ারে বসে পড়াশোনা করুন
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (4,426 পয়েন্ট)
আপনি এ সময় ঝাল জাতীয় কোন খাবার সাথে রেখে মাঝে মাঝে খেতে পারেন। যা আপনাকে ঘুম তাড়াতে সহয়তা করবে। আর কোনটা পড়বেন এটা আপেক্ষিক বিষয়; তাই আপনার পছন্দসই একটি বাছাই করে পড়ুন।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

4 টি উত্তর

282,864 টি প্রশ্ন

367,153 টি উত্তর

110,540 টি মন্তব্য

152,543 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...