বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
51 জন দেখেছেন
"শিক্ষা+শিক্ষা প্রতিষ্ঠান" বিভাগে করেছেন (4,428 পয়েন্ট)

4 উত্তর

0 টি পছন্দ
করেছেন (149 পয়েন্ট)
জ্ঞান আহরণ মানে জ্ঞাধ অন্বেষণ করা,শিক্ষা করা। আর জ্ঞান বিতরণ করা মানে নিজে যা জ্ঞান করেছে তা অন্যের মাঝে ছড়িয়ে দেয়া,অন্যকে শিক্ষা দেয়া।
0 টি পছন্দ
করেছেন (3,611 পয়েন্ট)
জ্ঞান আহরন হচ্ছে এ পৃথিবীর বিরাট পাঠশালা থেকে আপনি শিখবেন,জানবেন, ভাববেন, নিত্য নতুন জ্ঞানের অন্বেষন করবেন। আর বিতরন হচ্ছে আপনি জা শিখলেন জানলেন, বুঝলেন, আপনার ভেতর সর্বপরী যে জ্ঞান আছে তা অন্যকে দিবেন মঙ্গলের জন্য, অর্থাৎ অন্যকে আপনি শেখাবেন, জানাবেন, অন্তুন আলোর পথ দেখাবেন। তারা যাতে সঠিক পথে থাকতে পারে, নিজেদের সুন্দর জ্ঞানের আলোয় আলোকিত করতে পারে তার সব ব্যবস্থা যথাসাধ্য চেষ্টা করায় হচ্ছে জ্ঞান বিতরন। 
0 টি পছন্দ
করেছেন (7,561 পয়েন্ট)
সহজ কথায় জ্ঞান আহরণ ও বিতরন বলতে: একজন শিক্ষার্থী ক্লাসে জ্ঞান আহরণ করেন আর শিক্ষক জ্ঞান বিতরন করছেন অথাৎ অন্যকে জ্ঞান দান করাকেই বিতরন ও কোন উৎস থেকে জ্ঞান লাভ করাকেই জ্ঞান আহরণ বলে। এটাই পার্থক্য।
0 টি পছন্দ
করেছেন (362 পয়েন্ট)
জ্ঞান আহরন হচ্ছে কোন বিষয়ে তার দক্ষতা কম থাকলে বিভিন্ন উৎস থেকে জ্ঞান সংগ্রহ করা হচ্ছে জ্ঞান আহরন আর জ্ঞান বিতরন হচ্ছে আপনার মাঝে যা জ্ঞান আছে তা অন্যকে শিখিয়ে দেওয়া বা উপদেশ দেওয়া

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

312,081 টি প্রশ্ন

401,657 টি উত্তর

123,409 টি মন্তব্য

172,954 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...