123 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (3,144 পয়েন্ট)
আচ্ছা,কন্ঠ ভারী কাকে বলে? এটি কি চিকন কন্ঠ নাকি মোটা কন্ঠ? আমি আমার গানের কন্ঠ কে কিভাবে অধিক সুন্দর করে তুলতে পারি? আর পেপারমেল কন্ঠস্বরের জন্য কতটুকু কার্যকারি? দয়া করে বিস্তারিত ভাবে উত্তর উল্লেখ করবেন""ধন্যবাদ।
বন্ধ

1 উত্তর

1 টি পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (4,421 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
ভারী কণ্ঠ সাধারণত মোটা কণ্ঠকেই বোঝায়। যে কণ্ঠিটা শুনতে একটু মোটা ও ঘন লাগে, গম্ভীর মনে হয়। ছেলেদের জন্য এরূপ কণ্ঠই বেশি মানানসই এবং ভালো। 

গানের কণ্ঠ সুন্দর করতে মূলত অধিক চর্চা বেশি প্রয়োজনীয়। আপনি যতভাবে কণ্ঠ মডারেট করার চেষ্টা করবেন ততভাবেই এটি ইম্প্রুভ হতে থাকবে। নিয়মিত চর্চা এবং যত্নের মাধ্যমে কণ্ঠ সুন্দর হয়। 

কণ্ঠের যত্নে মধু, তুলসী পাতা, গরম দুধ ইত্যাদি উপকারী। এছাড়া ঠাণ্ডা পানীয় এড়িয়ে চলুন এবং নিয়মিত ঘাড়, হাতের ব্যায়াম করুন। তাহলে কণ্ঠ ভালো যত্নে থাকবে।
করেছেন (438 পয়েন্ট)

  1. হাতের ব্যায়াম কি কারনে করতে হবে?? ?? mehjabin ??
করেছেন (4,421 পয়েন্ট)
হাত বলতে আর কী কাঁধ জড়িয়ে যে জায়গাটা ঐখানের কথা বলছি। ঐখানের ব্যায়াম করলে গলার পেশি বেশি সচল হয় যা কণ্ঠ সুন্দর করতে সাহায্য করে। 
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
04 নভেম্বর 2018 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল
1 উত্তর
1 উত্তর
08 অক্টোবর 2018 "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Risbe (76 পয়েন্ট)
3 টি উত্তর

277,177 টি প্রশ্ন

360,728 টি উত্তর

107,816 টি মন্তব্য

148,442 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...