বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
98 জন দেখেছেন
"অ্যান্ড্রয়েড" বিভাগে করেছেন অজ্ঞাতকুলশীল
বিদ্যুৎ খরচ হবে??

4 উত্তর

0 টি পছন্দ
করেছেন (670 পয়েন্ট)
টিভির সুইচ সব সময় অন রাখলে কোনো সমস্যা হওয়ার কথা না। তবে ভোল্টেজ আপডাউন করলে সমস্যা হতে পারে, এক্ষেত্রে যদি ভোল্টেজ স্ট্যাবিলাইজার লাগানো থাকে তবে কোনো সমস্যা নেই। আর LED হলে পাওয়ার লাগানো থাকলে টিভিটা আইডল মুডে থাকবে, ফলে খুবই কম কারেন্ট খরচ হবে। তবে ভালো হয় যদি ব্যবহারের পর একদম অফ করে রাখেন, আর যদি অন রাখতেই চান তবে ভোল্টেজ স্ট্যাবিলাইজার ব্যবহারের চেষ্টা করবেন।
0 টি পছন্দ
করেছেন (1,427 পয়েন্ট)
অনেক ক্ষেত্রে সমস্যা হয় আবার হয় না।সবসময় সুইচ অন রাখা মানে যন্ত্রটি প্রায় চালু রাখা।যা বিদ্যুৎ খরচ বয়ে আনে।
0 টি পছন্দ
করেছেন (3,128 পয়েন্ট)
ক্ষতি হিসাবে কিছু হবে কিনা নিশ্চিত বলা যাবেনা। কারন সাপ্লাই বিদ্যুতের ভোল্ট যদি হঠাৎ দ্রুত  আপ ডাউন না করে, স্ট্যাবল থাকে তবে ক্ষতি হয়না, আবার ট্রান্সফর্মার ব্লাস্ট হলে হঠাৎ ট্রানজিয়েন্ট ভোল্ট সৃষ্ট হয় ও বিদ্যুৎ আসে যায় করে তখন ক্ষতি হতে পারে।

আর বিদ্যুৎ খরচ হিসাবে হ্যা কিছু বিদ্যুৎ অবশ্যই খরচ হয় সার্কিট সেন্সরকে সক্রিয় রাখতে তবে তা উল্লেখযোগ্য না। মানে ঐ টুকু খরচ আপনাকে এক মাসে ৫০ টাকা বিল উঠাবেনা।(আনুমানিক ১৫-২০ টাকার ভেতর থাকবে)
0 টি পছন্দ
করেছেন (2,156 পয়েন্ট)
টিভির সুইচ সবসময় অন রাখলে টিভির কোনো সমস্যা হবে না কিন্ত আপনার বিদ্যুৎ খরচ হবে
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

3 টি উত্তর
3 টি উত্তর

299,870 টি প্রশ্ন

387,632 টি উত্তর

117,139 টি মন্তব্য

165,477 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...