76 জন দেখেছেন
"নিত্য ঝুট ঝামেলা" বিভাগে করেছেন (7,719 পয়েন্ট)
গত কয়েক দিন কিছু সমস্যা থাকার কারনে পড়তে বসা হয় নাই। এখন পড়তে বসলে মনযোগী হতে পারছি না। আমি নিজেও জানি না এখন আমার মূল সমস্যা টা কী কিন্ত সামনে মাসে আমার পরীক্ষা। এই সময় নিজেকে আবার মনোযগী করে তুলবো কী ভাবে..!???
বন্ধ

3 উত্তর

0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,425 পয়েন্ট)
নির্বাচিত করেছেন
 
সর্বোত্তম উত্তর
আপনার কাছে পরীক্ষার ফলাফল কতটা গুরুত্বপূর্ণ সেটা নিয়ে একটু সময় ব্যয় করুন। আপনার ফলাফল আপনার কাছের মানুষ গুলোকে কতখানি আনন্দ দিতে পারে, কতখানি গর্বিত করতে পারে একবার ভাবুন। একটুখানি চেষ্টা করে যদি ভালো একটা রেজাল্ট করা যায়, সেটা আপনার ভবিষ্যৎ জীবনে কতোটা প্রভাব ফেলবে ভেবে দেখুন। সবচেয়ে বড় কথা বড় কিছু হতে পারলে বড় মাত্রায় আপনি মানবসেবা করতে পারবেন। আপনার উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করছি।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (1,596 পয়েন্ট)
প্রথমেই বলে রাখি যে পড়ার টেবিল থেকে মোবাইল ১০০ হাত দুরে রাখুন। সকল প্রকার হতাশা দুশ্চিন্তা ঝেরে ফেলুন। নিরিবিলি জায়গায় লেখাপড়া করুন। পরিস্কার-পরিচ্ছন্ন শরীর ও মন নিয়ে পড়তে বসুন। একটানা অনেক্ষন পড়লে অনেকসময় একঘেয়েমীতা আসতে পারে। তাই কিছুক্ষন পর পর একটু বিরতি দিয়ে আবার পড়তে বসুন। পড়ার আগে কি কি বিষয় পড়বেন তা সিলেক্ট করে নিয়ে তারপর পড়তে বসুন যেমন আমার কথাই বলি আমি পড়তে বসলে এক সাবজেক্টের বেশি পড়ি না।।।।
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (92 পয়েন্ট)
সম্পাদিত করেছেন
আপনি বা আপনাকে যে বিষয় পড়াশুনা থেকে বিরত রাখে সেই বিষয় মন থেকে বাদ দিন। আপনার যে সমস্যা থাকুন না কেন সেই সমস্যা কথা মনে করবে না শুধু পড়াশুনায় মনোযোগ দেন। আপনাকে নিজে বুঝতে হবে যে পড়তে আমার হবেই । নতুন করে এক টি রুটিন বানান আর রুটিন মত চলেন। আর ইউটিউব থেকে কিভাবে মনযোগী হওয়া যায় মোটিভেশন দেখতে পারেন । 
করেছেন (4,448 পয়েন্ট)
বানান বিষয়ে সতর্কতা অবলম্বন করুন।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
06 অগাস্ট 2018 "সাধারণ" বিভাগে জিজ্ঞাসা করেছেন Kabita Sultan (4 পয়েন্ট)
6 টি উত্তর
23 এপ্রিল 2018 "ইবাদত" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md.NurNobi (11 পয়েন্ট)

277,798 টি প্রশ্ন

361,426 টি উত্তর

108,122 টি মন্তব্য

148,945 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...