বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
86 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (5 পয়েন্ট)
আমার শরীলের কোন এক এস্থানে খুব চুলকায়। এবং দিনে দিনে সেটা বেড়ে আগের থেকে আনেক বেশি জায়গা নিয়ে চুলকায়। আমি এটা থেকে চিরো মুক্তি চাই তবে কিভাবে?

4 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (2,419 পয়েন্ট)
চর্ম রোগ থেকে মুক্তি পেতে।পরিষ্কার পরিছন্ন কাপড় চোপড় ব্যবহার করলে খোসপাঁচড়া হবে না। প্রতিদিন গোসল করতে হবে। গরম পানি দিয়ে গোসল করতে হবে। গরম পানিতে নিম পাতা দিয়ে সিদ্ধ করে সেই পানি দিয়ে গোসল করলেও উপকার পাওয়া যাবে। চিকিৎসকের পরামর্শ নিন !
0 টি পছন্দ
করেছেন (1,197 পয়েন্ট)
**চর্মরোগ থেকে মুক্তির উপায়:

খাবারে অ্যালার্জি, নানা ধরনের রাসায়নিকের সংস্পর্শে আসা, পোকা মাকড়ের কামড়, চুলকানি, কুষ্ঠ রোগ, ঠান্ডা আবহাওয়া ইত্যাদি নানা কারণে চর্মরোগ হতে পারে। আমরা জানি, ত্বকে কোনো সমস্যা হলে খুব সহজেই তা আমাদের চোখে পড়ে। তবে ভয়ের কোনো কারণ নেই। কেননা তা থেকে মুক্তির উপায়ও রয়েছে। আপনি ঘরোয়া উপায়েই এর স্থায়ী সমাধান পেতে পারেন।ঘৃতকুমারী ঘৃতকুমারীর একাধিক গুণ রয়েছে। ত্বকের যেকোনো সমস্যায় এর রস লাগান। সমস্যা থেকে মুক্তি পাবেন।অলিভ অয়েল শুষ্ক ত্বকে সমস্যা অনেক বেশি হয়। অলিভ অয়েলে থাকা ভিটামিন ত্বকে মিশে গিয়ে আর্দ্রতা বজায় রাখে। ফলে নিয়মিত মাখলে ত্বক ভালো থাকে।বেকিং সোডা বেকিং সোডা দিয়েও ত্বকের নানা সমস্যার সমাধান সম্ভব। আক্রান্ত জায়গায় বেকিং সোডা লাগান। সঙ্গে সঙ্গে জ্বালাপোড়া ভাব ও চুলকানি কমে যাবে।তুলসী তুলসীর হাজারো গুণ রয়েছে। নানা ধরনের ক্ষত, লাল ছোপ, পোড়া, চুলকানিসহ ত্বকের যেকোনো সমস্যায় তুলসী পাতা বেটে রস লাগালে সঙ্গে সঙ্গে উপকার পাওয়া যায়।নিম নিমে রয়েছে এমন উপাদান যা যেকোনো জ্বালাময়ী ভাব কমিয়ে দিতে সক্ষম। বিশেষ করে চুলকানি বা ত্বকের লাল ছোপ ইত্যাদি কমাতে নিমের পাতা বিশেষ কাজ করে।
0 টি পছন্দ
করেছেন (4,768 পয়েন্ট)
আপনি প্রতিদিন খালি পেটে এক কোয়া করে রসুন এবং ৪/৫ গ্রাম কালোজিরা চিবিয়ে খান। আর চুলকানির জায়গা গুলোতে কাঁচা হুলুদ ও নিমপাতার পেস্ট-এর প্রলেপ দিন। আশাকরি উপকার পাবেন। 
0 টি পছন্দ
করেছেন (10,578 পয়েন্ট)
আপনি ক্ষত স্থানে সাবান লাগাবেন না। আপনি ফাংগিসন ক্রিম ব্যবহার করুন। এবং এটা যে কোন প্রকারের চুলকানিযুক্ত চর্ম রোগ ভালো করবে। আর আপনি ডাক্তার এর পরামর্শে এটা  ব্যবহার করুন।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

0 টি উত্তর
25 ফেব্রুয়ারি "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন আরভি হাসান (11 পয়েন্ট)
1 উত্তর
21 জানুয়ারি "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Md. Sayed Ferdous (8 পয়েন্ট)
0 টি উত্তর
06 জানুয়ারি "স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Bipulislam (9 পয়েন্ট)
0 টি উত্তর
03 জানুয়ারি "ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন Abdur Rahim vskg (7 পয়েন্ট)

293,674 টি প্রশ্ন

380,176 টি উত্তর

114,918 টি মন্তব্য

161,198 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...