বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
58 জন দেখেছেন
"ইসলাম" বিভাগে করেছেন (20 পয়েন্ট)

আসসালামু আলাইকুম ।



আমার ফ্রিল্যাঞ্চিং কাজের জন্য আমার আম্মু আমাকে কিস্তিতে একটা কম্পিউটার কিনে দিয়েছে , আমার আম্মু কিস্তি তুলেছে ৩০০০০টাকা আর "Buro" কম্পানি ৩০০০টাকা এক্সট্রা নিয়েছে যা এখনও আমার আম্মুকে চালাতে হয় ।



প্রশ্নঃ আমি যদি এই টাকা দিয়ে কিনা কম্পিউটার দিয়ে টাকা ইনকাম করি তা কি হালাল হবে ? আমার আম্মুর কি গুনাহ হবে ? আমার কি গুনাহ হবে ?

করেছেন (3,740 পয়েন্ট)
এ বিষয়ে জ্ঞানীজ্ঞন উত্তর দেবেন কিন্তু আমার বেশ কৌতুহল জাগছে একটি প্রশ্ন করতে। আপনি নিশ্চয় আম্মুর কাছে বারবার বায়না করতেন তাই নগদ টাকা না থাকায় কিস্তিতে কিনে দেছেন। হারাম হালাল যদি এখন প্রশ্ন করেন তবে এটি কেনার আগে ভাবলে আম্মুকে চাপ দিতেননা, তিনি সুদের কিস্তিতেও এটা করতেন না, আপনারও একজন দায়িত্ববান ছেলে মানে সামর্থের বাইরে চাপ না দেওয়ার মত সবাই প্রশংসা করতেন তাইনা। 

1 উত্তর

+2 টি পছন্দ
করেছেন (4,777 পয়েন্ট)
ক্রয় করার সময়ই যদি আপনাদের সাথে কিস্তি প্রদানকারী প্রতিষ্ঠানের চুক্তি হয় যে আপনাদেরকে 30000/= টাকার কম্পিউটার 3000/= টাকা বেশি দিয়ে নিতে হবে এবং তারাই কিংবা তাদের প্রতিনিধির মাধ্যমে কম্পিউটার ক্রয়  করে আপনাদের কাছে হস্তান্তর করে তাহলে এ লেনদেনের কারণে কোন গুনাহ হবে না। আর এর  ব্যতিক্রম হলেই তা সুদী লেনদেন বলে গণ্য হবে।
করেছেন (20 পয়েন্ট)
ভাইয়া আমি একটা ঋণ সংস্থা থেকে ঋণ নিই , সেই ঋণের টাকা দিয়ে আমি কম্পিউটার কিনেছি , এই কম্পিউটার দিয়ে কি ইনকাম হালাল হবে ?
করেছেন (4,777 পয়েন্ট)
ঐ সংস্থার ঋণ দানের বিবরণ দিন। এবং আমাকে প্রাইভেট মাসেজে জানান।

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
1 উত্তর
1 উত্তর

323,068 টি প্রশ্ন

413,644 টি উত্তর

128,172 টি মন্তব্য

177,923 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...