বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
145 জন দেখেছেন
"অভিযোগ ও অনুরোধ" বিভাগে করেছেন (11,650 পয়েন্ট)
nirob ahmmed এর উত্তর কেনো লুকাও করা হলো না কেনো আমি সতর্ক করেছিলাম কিন্তু সেই সতর্ক গেলো কোথায়। কে সতর্ক মুক্ত করলো আর যে সতর্ক মুক্ত করেছে সে এই উত্তরটি লুকালো না কেনো?

https://www.bissoy.com/908491/#c908783

1 উত্তর

+2 টি পছন্দ
করেছেন (6,748 পয়েন্ট)
নীরব আহম্মেদ এর উত্তরটি ভুল নয় এজন্য-ই লুকায়িত করা হয়নি।

কারন, ডাক্তার জাকির নায়েক হক্কানী আলেম নয়। তিনি একজন গবেষক বা ফাতওয়াবীদ। মাসলা মাসায়েল বিষয়ে তিনি মাঝে মধ্যে মারাত্মক ফাতওয়া প্রদান করে থাকেন। বাকি তুলনামূলক ধর্মতত্বের উপর তার বক্তব্য গুলো খুবই উপকারী এবং চমৎকার। কিন্তু মাসআলা মাসায়েলের ক্ষেত্রে তার অবস্থানটি ভুল এবং বিভ্রান্তিকর। নীরব আহম্মেদ এর উত্তরেও তা প্রকাশ পেয়েছে।

ইসলামের দিকে যারা ডাকেন তাদেরকে দাঈ বলে। অথবা, একজন মুসলিম যিনি দাওয়াতের কাজ করেন, একজন ধর্মীয় কর্মী হিসাবে বা স্বেচ্ছাসেবী সাম্প্রদায়ীক প্রচেষ্টা হিসাবে, যেভাবেই হোক তাকে বলা হয় দাঈ। এক্ষেত্রে বলা যায় ডাঃ জাকির নায়িক একজন দাঈ।

মন্তব্যে যানতে চাওয়া হয়েছে আলেম কে? আলেম শব্দের শাব্দিক অর্থ হল জ্ঞানী। অথবা বিদ্বান, পন্ডিত, শিক্ষিত, ইত্যাদি।

সাধারণ ভাষায় সমাজে জ্ঞানী বলা হয়ঃ যারা দ্বীনী।বিষয়ে পড়াশোনা করে ডিগ্রী অর্জন করে তাদেরকেই আমাদের সমাজে জ্ঞানী বা আলেম বলা হয়।

কিন্ত তিনি হয়তো তা যানেন না আলেম কাকে বলে তাই সে মন্তব্য করতে পারেনি।
করেছেন (1,375 পয়েন্ট)
সাবিরুল ইসলাম ভাই,

প্রথমত ধন্যবাদ আপনার বিবেচনাপূর্ণ উত্তর এর জন্যে।

আর দ্বিতীয়ত 

আমি আলেম এর মিনিংটা বলতে পারতাম।

বাট উনারা আমার মুখের কথা বিশ্বাস করবেন না।

তাই আমি এমন একজন ব্যক্তির বক্তব্য তুলে ধরলাম,যাকে কিনা

বাংলাদেশের প্রতিটি হক্কানী দল মান্য করেন এবং ভালোবাসেন।

আর আমি স্যার আব্দুল্লাহ জাহাংগীর(রহঃ) এর বক্তব্য টা অনেক আগে শুনেছি।আর যেহেতু স্যার আব্দুল্লাহ জাহাংগীর(রহঃ) সবার মান্যবর তাই আমি জামিয়ার রহমান এর উত্তর দিতে কালক্ষেপণ করেছি।যাতে আমি ডঃখন্দকার আব্দুল্লাহ জাহাংগীর (রহঃ) স্যার এর ভিডিও টা সংগ্রহ করতে পারি।

আবারো ধন্যবাদ।
করেছেন (11,650 পয়েন্ট)
হ্যা ঠিক আছে কিন্তু অনাকে জিজ্ঞেস করা হয়েছিলো আলেম মানে কি অনি উত্তর দিলেন না কেনো যদি উত্তর দিতেন তাহলে অভিযোগ করা হতো না।
করেছেন (6,748 পয়েন্ট)
@ জামিয়ার রাহমান এডমিনদের বিরুদ্ধে অভিযোগ করার আগে ছোট খাটো বিষয় গুলি যদি ব্যক্তিগত বার্তায় বলা যায় তাতেই সমাধান করা সম্ভব।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
23 অগাস্ট 2017 "অভিযোগ ও অনুরোধ" বিভাগে জিজ্ঞাসা করেছেন অজ্ঞাতকুলশীল

299,550 টি প্রশ্ন

387,273 টি উত্তর

117,025 টি মন্তব্য

165,211 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...