বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
53 জন দেখেছেন
"ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে করেছেন (94 পয়েন্ট)
আমার বন্ধুর অনুরোধে ছোট একটা প্রশ্ন করলাম। ধরুন কোন ব্যাক্তি আল্লাহ্‌র কাছে আবেগিত হয়ে সঠিক সিদ্ধান্তে না গিয়ে এলোমেলো ভাবে বা মানসিক অস্থিরততার কারনে কোন জিনিস চাইলো। আবার পরে ঐব্যাপারে আর তার কোন আবেগ বা ইচছা রইলো না বা,বিষয়টা মন থেকে বাদ দিয়ে দিলো, অথচ আল্লাহকে এমন কোন কথা বললো না যে, আল্লাহ আমি যা চাই সেটার প্রয়োজন নেই। তাহলে কি আল্লাহ তার পূর্বের কোন দোয়া কবুল করবেন?

2 উত্তর

+1 টি পছন্দ
করেছেন (1,498 পয়েন্ট)
আল্লাহ তাআলা বান্দার প্রত্যেকটি দোয়াই কবুল করে থাকেন৷ তবে তার প্রত্যেকটি দুনিয়াতে দান করেন না৷ কেননা আমরা ভবিষ্যৎ সম্পর্কে জানিনা কিন্তু আল্লাহ তা'আলা জানেন৷ আর আল্লাহ তাআলা সব সময় আমাদের কল্যাণের ফায়সালা করেন৷ তাই যে সমস্ত দোয়া আমাদের জন্য অকল্যাণকর, তা তিনি কার্যকর না করে, তার পরিবর্তে আমাদেরকে নেকি দান করেন৷
0 টি পছন্দ
করেছেন (1,138 পয়েন্ট)
আল্লাহ তায়ালার কাছে অনুতপ্ত হয়ে কোন কিছু চাইলে আল্লাহ তায়ালা তা কবুল করেন কিন্তু কোন বান্দা যদি একই ভুল পুনরায় করে তাহলে তার কবুল হওয়া দোয়া বরবাদ হয়ে যায় এবং গুনাহ হয়। 

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
28 এপ্রিল 2018 "ধর্ম ও আধ্যাত্মিক বিশ্বাস" বিভাগে জিজ্ঞাসা করেছেন rakib2.0 (536 পয়েন্ট)
1 উত্তর

331,652 টি প্রশ্ন

422,453 টি উত্তর

131,195 টি মন্তব্য

181,136 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...