60 জন দেখেছেন
"নিত্য ঝুট ঝামেলা" বিভাগে করেছেন (5,987 পয়েন্ট)
আমি বর্তমানে ঢাকায় আগামী ১ তারিখ বগুড়া জেলায় স্মার্ট কার্ড বিতরন করবে। এদিকে অবরোধ হরতাল চলছে। যদি কোন ক্রমে বাড়িতে না যেতে পারি তাহলে পরবর্তীতে কার্ড উঠাতে কি ঝামেলায় পড়তে পাড়ি? আর কি রকম প্রব্লেম হতে পারে বিস্তারিত সাজেশন দিয়ে সহযোগিতা করুন।

2 উত্তর

1 টি পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (50 পয়েন্ট)
যারা তাদের নির্দিষ্ট দিনে স্মার্টকার্ড সংগ্রহ করতে পারেননি তাদেরকে ওই নির্দিষ্ট নির্বাচনী থানায় যোগাযোগ করতে হবে।

মূল আইডি কার্ডের একটি ফটোকপি নিয়ে ওই নির্বাচনী থানার কর্মকর্তার একটি স্বাক্ষর সংগ্রহ করতে হবে। তারপর সেই স্বাক্ষর নিয়ে যেতে হবে রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউশনে।

সেখানে দশ আঙুলের ছাপ ও আইরিশের প্রতিচ্ছবি দেয়ার পর ফটোকপি করা আইডিতে স্মার্টকার্ড সংগ্রহের তারিখ লিখে দেয়া হবে। নির্দিষ্ট তারিখে নিজ নিজ নির্বাচনী থানা অফিসে গিয়ে ফটোকপি ও আগের জাতীয় পরিচয়পত্র দেখিয়ে স্মার্টকার্ড তুলতে হবে।

ঢাকার বাইরের ভোটাররা তাদের জন্য নির্ধারিত থানা নির্বাচনী অফিসে গিয়ে স্মার্টকার্ডের ব্যাপারে খোঁজখবর নিতে পারবেন।
করেছেন (5,987 পয়েন্ট)
ধন্যবাদ!! তবে পরবর্তীতে কার্ড উঠাতে কি ঝামেলায় পড়তে পাড়ি?
0 পছন্দ 0 জনের অপছন্দ
করেছেন (9,652 পয়েন্ট)
আপনাকে  ছাড়া স্মার্ট পাওয়া একেবারই সম্ভব নয়। কারণ স্মার্ট কার্ড দেওয়ার সময় ভোটারের হাতের ১০ আংগুলের ছাপ নেওয়া হয়।     আর যেহেতু আপনি বাসা আসতে পারবেন না। তাই আপনি আপনার নিকটস্থ নির্বাচন কমিশন অফিসে গিয়ে নিতে পারবেন। 
করেছেন (5,987 পয়েন্ট)
পরবর্তীতে কার্ড উঠাতে কি ঝামেলায় পড়তে পাড়ি বিস্তারিত জানতে চেয়েছিলাম যে, পরবর্তীতে কার্ড উঠাতে কি টাকা পয়সা বেশি লাগতে পারে?
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

2 টি উত্তর
15 অক্টোবর 2018 "তথ্য-প্রযুক্তি" বিভাগে জিজ্ঞাসা করেছেন SA SUMON (2 পয়েন্ট)
2 টি উত্তর
2 টি উত্তর
13 সেপ্টেম্বর 2018 "নিত্য ঝুট ঝামেলা" বিভাগে জিজ্ঞাসা করেছেন Viper420 (0 পয়েন্ট)

288,638 টি প্রশ্ন

374,030 টি উত্তর

113,132 টি মন্তব্য

157,228 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...