264 জন দেখেছেন
"যৌন" বিভাগে করেছেন (9 পয়েন্ট)

3 উত্তর

+2 টি পছন্দ
করেছেন (6,004 পয়েন্ট)
দৈহিক মিলনের ফলে কম্বল বিছানা কিংবা মেট্রেসে বীর্য লাগলে তা নাপাক হয়ে যায়। নাজাসাতে গলিজা যদি দৃশ্যমান থাকে তাহলে আপনাকে কাপড় ধুয়ে ফেলতে হবে।

কেননা, পবিত্রতা ঈমানের অঙ্গ। ইসলামের গুরুত্বপূর্ণ বহু বিধান পালনে পবিত্রতা পূর্বশর্ত। পবিত্রতা অর্জন ছাড়া কোনো ইবাদতই আল্লাহ তায়ালার কাছে গ্রহণযোগ্য হয়না।

নাজাসাতে গলিজা যে সকল বস্তু মানুষের শরীর থেকে বের হয়ে গেলে অজু নষ্ট হয় অথবা গোসল ফরজ হয়। ঐ সকল বস্তু নাজাসাতে গলিজা।

সেই কাপড় না ধুইয়ে ব্যবহার করলে শরীর বা আর অন্য কিছু অপবিত্র হয়ে যাবেনা যদি তা শুকিয়ে যায়। তবে সেই কাপড় অপবিত্র-ই রয়ে যাবে। তবে এমন কাজ পরিহার করা উত্তম।

+☞যদি নাপাক দেখা না যায়, বরং তা কাপড়ের সাথে মিশে গিয়ে থাকে কিংবা কোথায় লেগেছে তা জানা না যায়, তাহলে পুরো কাপড় ভাল করে তিনবার ধৌত করার দ্বারা কাপড়টি পবিত্র হয়ে যাবে।
+1 টি পছন্দ
করেছেন (552 পয়েন্ট)
স্বামী স্ত্রীর মেলামেশার সময় কোন ভাবে বীর্য বিছানার চাদর কিংবা কম্বলে লেগে গেলে তা নাপাক হয়ে যাবে৷ এবং তা ধোয়া ছাড়া পবিত্র হবে না৷ তবে কোন কারণবশত ধুতে দেরি হলে, সে ক্ষেত্রে যদি নাপাকি গুলো শুকিয়ে যায় এবং সেখানে কেউ শুইলে বা বসলে নাপাকি গায়ে লাগার সম্ভাবনা না থাকে, তাহলে তা গায়ে লাগার কারণে শরীর নাপাক হবে না৷ অবশ্য কেউ যদি খুব বেশি ঘেমে যায় এবং সে নাপাক বিছানায় বসে বা ঘুমায় এবং ঘামের কারণে বিছানা ভিজে যায় এবং নাপাকি বিছানা থেকে গায়ে লেগে যায় তাহলে শরীর নাপাক হয়ে যাবে৷
0 টি পছন্দ
করেছেন (1,096 পয়েন্ট)
হ্যা দৈহিক মিলনে বির্য কম্বল বা বিছানায় পড়লে তা নাপাক হয়ে যাবে এবং তা না ধুয়ে ব্যাবহার করলে অপবিত্র থেকেই যাবে।
টি উত্তর
২১ জানুয়ারি ২০১৯ "ক্যারিয়ার" বিভাগে উত্তর দিয়েছেন Ariful (৬৩৭৩ পয়েন্ট )
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

288,959 টি প্রশ্ন

374,447 টি উত্তর

113,287 টি মন্তব্য

157,523 জন নিবন্ধিত সদস্য



বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
* বিস্ময়ে প্রকাশিত সকল প্রশ্ন বা উত্তরের দায়ভার একান্তই ব্যবহারকারীর নিজের, এক্ষেত্রে কোন প্রশ্নোত্তর কোনভাবেই বিস্ময় এর মতামত নয়।
...