বিস্ময় অ্যানসারস এ আপনাকে সুস্বাগতম। এখানে আপনি প্রশ্ন করতে পারবেন এবং বিস্ময় পরিবারের অন্যান্য সদস্যদের নিকট থেকে উত্তর পেতে পারবেন। বিস্তারিত জানতে এখানে ক্লিক করুন...
102 জন দেখেছেন
"স্বাস্থ্য ও চিকিৎসা" বিভাগে করেছেন (1,090 পয়েন্ট)
এক সময় আমার মাথায় প্রচুর চুল ছিলো। হটাৎ করে এক দিন চুল উঠা শুরু হয় তার পর থেকে প্রতিনিয়ত চুল উঠে পরে আমি ভয়ে মাথা নেরা করি কিন্তু আবার নতুন চুল গজানোর পরেও প্রচুর চুল ওঠা শুরু করে মাথায় হাত দিলে ৫ টা থেকে ৭ টা করে চুল ওঠে মাথায় শ্যাম্পু বা সাবান ব্যাবহার করলেও ১৫ থেকে ২০ টা করে চুল উঠে। এমন অবস্থায় মাথার অধিকাংশ চুল উঠে গেছে পরে বাকি চুল গুলোকে নিয়ন্ত্রনে রাখার জন্য বাধ্য হয়ে অন্য কোন উপায় না পেয়ে আজ আবার আমাকে মাথা নেরা করতে হলো।এখন যেহেতু আমি মাথা নেরা করছি তাই এখন থেকে কি ব্যাবহার করলে আমার আর চুল পড়বে না এবং উঠে যাওয়া চুল গুলো আবার গজাবে এবং আগের মতো ঘনো হবে?? যারা যে উপায় জানেন ১. প্রাকিতিক উপায় ২. কোন মেডেসিন বা ওয়েলের নাম। প্লিজ পরিক্ষিত সমাধানের উপায় বলবেন?
এই চিরকূট সহকারে বন্ধ করা হয়েছে : যথেষ্ট উত্তর দেওয়া হয়েছে

5 উত্তর

+3 টি পছন্দ
করেছেন (7,424 পয়েন্ট)
আপনি যা করবেন: * পেয়াজ বেটে তার রস মাথায় নিয়মিত ব্যবহার করুন এতে চুলের গোড়া শক্ত হবে;চুল মজবুত হবে;চুল পড়া রোধ ও নতুন চুল গজাতে সাহায্য করবে। *ভিটামিন ই এর অভাবে চুল পড়ে।তাই ভিটামিন ই জাতীয় খাবার খাবেন *শ্যম্পু প্রতিদিন না করাই ভালো সপ্তাহে ২দিন। *ইক্যাপ খেতে পারেন *এছাড়া আপনি হোমিওপ্যাথি চিকিৎসকের পরামর্শ নিতে পারেন।আশাকরি সমস্যা দ্রুত সমাধান হবে।
করেছেন (1,090 পয়েন্ট)
ভাই মাথায় প্রচুর খুশকি হয় এবং চুলকায় তাতেও অনেক চুল ওঠে।
+2 টি পছন্দ
করেছেন (11,650 পয়েন্ট)

আপনি যে বললেন হটাৎ করে আপনার চুল উঠা শুরু করলো, এই কথা টা সঠিক নয়। কারণ আপনার শরিরের ভিটামিন ই এর অভাব থাকলে তা  আসতে আসতে চুল  উঠা শুরু করবে এবং আসতে আসতে অন্যান্য সমস্যাও দেখা দিতে পারে, তবে যাই হউক।


এখন যেহেতু আপনি মাথা নেরা করেছেন তাই এখন থেকে আপনি           ই ক্যাপ ক্যাপসুল এর তরল পদার্থ টি আপনার নেরা মাথায়    ব্যাবহার করুন    এতে চুল পড়বে না। আর ই ক্যাপ ক্যাপসুল প্রতিরাতে একটা করে খাবেন। এবং ভিটামিন ই সমৃদ্ধ খাবার খাবেন। 


 কেনুলা পাউডার এর সাথে নারকেল (১ টি পাউডার ১০০ মিলি প্যারাসুট তৈল)  তৈল মিসাবেন।  এবং প্রতিদিন গোসলে ক্লিয়ার  ম্যান স্যাম্পু ( যে স্যাম্পু ব্যবহার করেন না কেনো তা পরিবর্তন করবেন না) দিয়ে চুল পরিস্কার করার পর  এই কেনুলা পাউডার মিসানো তৈল ব্যবহার করুন এতে আপনার মাথায় খুসকি হবে না চুল ভালো থাকবে এবং নিয়মিত (প্যারাসুট তৈল) ব্যবহার এ চুল কালো হবে।


বি: দ্র: কেনুলা পাউডার মিসানো তৈল  আমি নিজেই ব্যবহার করতেছি খুসকির জন্য।

করেছেন (1,090 পয়েন্ট)
কেনুলা পাউডার কথায় পাবো আর এখনতো আমি মাথা নেরা করছি তাই ঐ পাউডারের তেল কি এখন মাথায় দিতে পারব?
করেছেন (11,650 পয়েন্ট)
হ্যা পারবেন।।আর কেনুলা পাউডার হোমিওপ্যাথিক দোকানে পাবেন। এখন ২০ টাকা নিবে। 
0 টি পছন্দ
করেছেন (30 পয়েন্ট)
আমলকির রস তেলের সাথে মিশিয়ে ফুটিয়ে নিয়ে ঠান্ডা করে সেই তেল চুলে লাগালে চুল পরা বন্ধ হতে পারে
করেছেন (1,090 পয়েন্ট)
এতোটা সংক্ষিপ্ত উত্তর আশা করিনি।
0 টি পছন্দ
করেছেন (4,777 পয়েন্ট)

সরিষা তেলে মেহেদির পাতা মিলিয়ে ব্লেন্ড করে নিন। এই তেল সপ্তাহে দুইবার ব্যবহারে কাঙ্ক্ষিত ফল পাবেন।

0 টি পছন্দ
করেছেন (2,205 পয়েন্ট)
আপনি দি ট্রপিক ইসলে ব্যান্ডের জামাইকান ব্লাক ক্যাস্টর অয়েলটি অলিভ অয়েলের সাথে মিশিয়ে হালকা গরম করে মাথায় ম্যাসাজ করলে চুল পড়া বন্ধের পাশাপাশি খুশকিও চলে যাবে। রাতে তেল দিয়ে পরের দিন শ্যাম্পু করতে হবে।
টি উত্তর

সম্পর্কিত প্রশ্নগুচ্ছ

1 উত্তর
18 জানুয়ারি "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন নীল নদ (20 পয়েন্ট)
1 উত্তর
02 ডিসেম্বর 2018 "যৌন" বিভাগে জিজ্ঞাসা করেছেন Paglu babu (45 পয়েন্ট)
0 টি উত্তর
19 সেপ্টেম্বর 2018 "তথ্য-প্রযুক্তি" বিভাগে জিজ্ঞাসা করেছেন শুক তারা (1 পয়েন্ট )
1 উত্তর

299,550 টি প্রশ্ন

387,273 টি উত্তর

117,025 টি মন্তব্য

165,211 জন নিবন্ধিত সদস্য

বিস্ময় বাংলা ভাষায় সমস্যা সমাধানের একটি নির্ভরযোগ্য মাধ্যম। এখানে আপনি আপনার প্রশ্ন করার পাশাপাশি অন্যদের প্রশ্নে উত্তর প্রদান করে অবদান রাখতে পারেন অনলাইনে বিভিন্ন সমস্যার সমাধানের জন্য সবথেকে বড় এবং উন্মুক্ত তথ্যভাণ্ডার গড়ে তোলার কাজে।
...